eaibanglai
Homeএই বাংলায়আরজি কর ঘটনার প্রতিবাদে পথে নামল মঙ্গলকোটের মহিলারা

আরজি কর ঘটনার প্রতিবাদে পথে নামল মঙ্গলকোটের মহিলারা

জ্যোতি প্রকাশ মুখার্জ্জী, জালপাড়া পূর্ব বর্ধমান:- ছিলনা কোনো দলীয় পতাকা। কিন্তু ছিল রাজনৈতিক স্লোগান। প্রতিবাদ মিছিল থেকে বারবার রাজ্যের পুলিশমন্ত্রী ও স্বাস্থ্যমন্ত্রীর এবং কলকাতা পুলিশ কমিশনারের পদত্যাগের দাবি ওঠে। ‘হায় হায়’ ধ্বনি উঠল রাজ্য সরকারের বিরুদ্ধে। আরজি কর কাণ্ডে খুন হওয়া ডা. তিলোত্তমার পরিবর্তে অভয়ার নাম একাধিকবার উঠে আসে। এভাবেই কিছুটা হলেও মঙ্গলকোটের জালপাড়ায় সংগঠিত প্রতিবাদ মিছিল রাজনৈতিক মিছিলে পরিণত হলো।

আরজি করের নৃশংস ঘটনার প্রতিবাদে এবং ঘটনার সঙ্গে যুক্ত অপরাধীদের গ্রেপ্তারের দাবিতে গত কয়েকদিন ধরে রাজ্যের বিভিন্ন প্রান্তে বিক্ষোভে সামিল হয়েছে সাধারণ মানুষের পাশাপাশি বিভিন্ন পেশার সঙ্গে যুক্ত মানুষ। সবার একটাই দাবি ‘উই ওয়াণ্ট জাস্টিস’। এবার অপরাধীর শাস্তির দাবিতে পথে নামল মঙ্গলকোটের মহিলারা।

২১ শে আগস্ট মঙ্গলকোটের জালপাড়া বাসস্ট্যান্ড থেকে একটি প্রতিবাদ মিছিল বের হয়। জালপাড়া গ্রামের ভিতর দিয়ে গিয়ে মিছিল জয়পুর বাসস্ট্যান্ড পর্যন্ত যায়। সেখান থেকে পুনরায় মিছিল জালপাড়া বাসস্ট্যান্ডে ফিরে আসে। স্কুল পড়ুয়া থেকে শুরু করে গৃহবধূ – বিভিন্ন বয়সী মহিলারা স্বতঃস্ফূর্তভাবে এই প্রতিবাদ মিছিলে অংশগ্রহণ করে। মিছিল যত এগুতে থাকে অংশগ্রহণকারীদের সংখ্যা তত বাড়তে থাকে। প্রায় সহস্রাধিক মানুষ এই মিছিলে অংশগ্রহণ করে। পুরুষদের সংখ্যা খুব একটা কম ছিলনা।

মিছিলে অংশগ্রহণকারী মহিলাদের হাতে ছিল জাস্টিস ফর আরজি কর, খুনিদের গ্রেপ্তার সম্বলিত প্লাকার্ড। সবার একটাই দাবি অবিলম্বে খুনিদের গ্রেপ্তার করতে হবে।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments