eaibanglai
Homeএই বাংলায়তৃণমূলের নেতৃত্বে শহরে ডিএসপি ভূমি উচ্ছেদ প্রতিরোধ কমিটির মিছিল ও সভা

তৃণমূলের নেতৃত্বে শহরে ডিএসপি ভূমি উচ্ছেদ প্রতিরোধ কমিটির মিছিল ও সভা

নিজস্ব সংবাদদাতা,দুর্গাপুরঃ– শুক্রবার শহরের প্রাণকেন্দ্র সিটিসেন্টারে তৃণমূলের নেতৃত্বে মিছিল ও সভা করল ডিএসপি ভূমি উচ্ছেদ প্রতিরোধ কমিটি। মিছিলটির নেতৃত্ব দেন প্রাক্তন বিধায়ক তথা দুর্গাপুরের তৃণমূল নেতা বিশ্বনাথ পাড়িয়াল। উপস্থিত ছিলেন তৃণমূল নেতা ধর্মেন্দ্র যাদব, স্থানীয় পুরপিতা মানস রায় সহ অন্যান্য তৃণমূল নেতৃত্বরা। এদিনের মিছিলে পা মেলান পলাশডিয়া ও ফরিদপুর এলাকার বাসিন্দারা। মিছিলটি পলাশডিহা থেকে শুরু হয়ে মহকুমা শাসক দপ্তর পর্যন্ত যায়।

উল্লেখ্য জুলাই মাসে প্রথম সপ্তাহে দুর্গাপুর ইস্পাত কর্তৃপক্ষ কারখানা সম্প্রসারণের জন্য বিস্তীর্ণ এলাকা জুড়ে তাদের জমিতে অবৈধ দখলদার মুক্ত করতে নোটিশ জারি করে। এএসপি মোড় সংলগ্ন বস্তি, তামলা ব্রিজ, ফরিদপুর বস্তি, পলাশডিহা, ভিড়িঙ্গি রোড, চাষিপাড়া, মেনগেট-সহ নানা এলাকায় উচ্ছেদের নোটিশ দেয় ডিএসপি কর্তৃপক্ষ। যার জেরে বিপাকে পড়েন শহরের প্রায় কয়েক হাজার মানুষ। এই সব এলাকার বাসিন্দারা জানান, কয়েক দশক ধরে তারা বসবাস করছেন। এখন তারা কোথায় যাবেন? এবং একজোট হয়ে এই উচ্ছেদের প্রতিবাদে পথে নেমে আন্দোলনের সিদ্ধানও নেন। সেই মতো একাধিকবার দুর্গাপুর ইস্পাত কারখানার প্রশাসনিক ভবন ঘেরাও করেন ওই বাসিন্দারা।

যদিও ডিএসপি ভুমি উচ্ছেদ প্রতিরোধ কমিটি গড়ে এই আন্দোলনকে গতি দিতে চাইছেন শহরের তৃণমূল নেতা বিশ্বনাথ পাড়িয়াল। এদিন বিশ্বনাথবাবু দাবি করেন ডিএসপি সম্প্রসারণের বিপক্ষে তারা নয় , কিন্তু স্থানীয়দের যথার্থ পুনর্বাসনের ব্যবস্থা করতে হবে কর্তৃপক্ষকে। না হলে কোনো মতেই উচ্ছেদ কার্যকরত করতে দেওয়া হবে না। প্রয়োজনে শহরে আগুন জ্বলে যাবে বলেও এদিন হুঁশিয়ারি দেন প্রাক্তন বিধায়ক।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments