eaibanglai
Homeএই বাংলায়নদী পরিদর্শনে পুরসভার চেয়ারম্যান

নদী পরিদর্শনে পুরসভার চেয়ারম্যান

জ্যোতি প্রকাশ মুখার্জ্জী,গুসকরাঃ- শহরবাসীর প্রতি নিজেদের দায়বদ্ধতার পরিচয় দিলেন গুসকরা পুরসভার চেয়ারম্যান কুশল মুখার্জ্জী। শহরের উত্তর দিক দিয়ে প্রবাহিত কুনুর নদী কার্যত গুসকরা শহরকে দুটো ভাগে ভাগ করে দিয়েছে। মূল শহর থেকে বিচ্ছিন্ন হয়ে আছে ১ ও ২ নং ওয়ার্ড।

মূল শহরের সঙ্গে পুরসভার ১ ও ২ নং ওয়ার্ডের একাংশের দ্রুত যোগাযোগের জন্য এলাকাবাসীর দাবি মেনে কয়েক বছর আগে ৩ নং ওয়ার্ডের শিববাগানের কাছে কুনুর নদীর উপর সম্পূর্ণ অপরিকল্পিত ও অবৈজ্ঞানিকভাবে গড়ে ওঠে মেলবন্ধন সেতু। সামান্য বৃষ্টি হলেই সেতু চলে যায় জলের তলায়।

এমনিতেই কুনুর নদীর স্রোত কম। তার উপর সহস্র শৈবালদাম এসে জমা হয় মেলবন্ধন সেতুর মুখে এবং নদীর চলাচলের পথে বাধা সৃষ্টি করে। অতিরিক্ত বৃষ্টি হলে গুসকরা শহরের বিভিন্ন অংশ বন্যার জলে ভেসে যাওয়ার আশঙ্কা দেখা যায়। এদিকে আগামী সোমবার থেকে দক্ষিণবঙ্গে একটানা ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে আবহাওয়ায় দপ্তর।

সম্ভাব্য বিপদ ও পরিস্থিতির গুরুত্ব উপলব্ধি করে ৫ ই আগষ্ট গুসকরা পুরসভার কয়েকজন কর্মীকে নিয়ে মেলবন্ধন সেতুর কাছে হাজির হন কুশল বাবু। নিজে দাঁড়িয়ে থেকে সেতুর সামনে জমে থাকে কচুরিপানা পরিস্কার করান। তখন কুশল বাবুর সঙ্গে ছিলেন সর্বক্ষণের ছায়াসঙ্গী পিণ্টু ঘোষ।

কুশল বাবু বললেন – বন্যা হলে সেটা আটকানোর মত প্রযুক্তি আমাদের জানা নাই। সম্ভাব্য বিপদের মাত্রা কমানোর জন্য এই উদ্যোগ। শহরবাসীদের প্রতি তার আশ্বাস – আতঙ্কিত হওয়ার কিছু নাই, পুরসভা সর্বদা সতর্ক আছে।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments