eaibanglai
Homeএই বাংলায়শিল্পাঞ্চলেও সবুজ ঝড় অব্যাহত

শিল্পাঞ্চলেও সবুজ ঝড় অব্যাহত

সংবাদদাতা,আসানসোলঃ– ২০২৩-এর পঞ্চায়েত নির্বাচনে সারা রাজ্যের মতো শিল্পাঞ্চলেও সবুজ ঝড় অব্যাহত রইল। পশ্চিম বর্ধমান জেলা জুড়ে জয়জয়কার তৃণমূল কংগ্রেসের। গ্রাম পঞ্চায়েত স্তরে জেলার ৬২ টি গ্রাম পঞ্চায়েতের ১০২০ টি আসনের মধ্যে ১০১৯ টি আসনের ফল বেরিয়েছে। তাতে রাজ্যের শাসক দল তৃণমুল কংগ্রেস পেয়েছে ৯৪০ টি আসন। সিপিএমের দখলে এসেছে ৫০ টি আসন। বিজেপির প্রার্থীরা জয় পেয়েছে ২৫ টি আসনে। কংগ্রেস একটি আসনেও জয় পায়নি। তবে নির্দল প্রার্থীরা ৪ টি আসনে জয়ী হয়েছেন। অন্যদিকে শেষ খবর পর্যন্ত, পঞ্চায়েত সমিতির গণনা এখনও শেষ পর্যায়ে রয়েছে। রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস এখানেও নিরঙ্কুশ জয়ের পথে হাঁটবে।

তবে এবারের পঞ্চায়েত নির্বাচনে বামেরা আগের চেয়ে ভালো ফল করেছে। বিজেপিকে সরিয়ে বামেরা উঠে এসেছে দ্বিতীয় স্থানে। এই জেলায় তিনজন বিজেপি বিধায়কের মধ্যে দুজন আসানসোল দক্ষিণের অগ্নিমিত্রা পাল ও দূর্গাপুরের একটি বিধানসভায় লক্ষণ ঘোড়ুইয়ের পঞ্চায়েত এলাকা রয়েছে। কিন্তু এখানে পদ্ম শিবিরের ভালো ফল করতে পারেনি। কংগ্রেসের অবস্থা আরো খারাপ।

কাঁকসা ব্লকে ১৬৪ টি আসনের মধ্যে ১৩২ টিতে শাসক দল জয় পেয়েছে। এই ব্লকে বিরোধীরা সামান্য হলেও লড়াই করেছে। এখানে এখানে সিপিএম ও বিজেপি পেয়েছে যথাক্রমে ১৫ ও ১৭ টি আসন। দূর্গাপুর – ফরিদপুর ব্লকে ১১০ টি আসনের মধ্যে ১০৮ টিতে জিতেছে শাসক দল। ১ টি করে পেয়েছে সিপিএম ও বিজেপি। রানিগঞ্জে ৯৩ টি আসনের মধ্যে ৯২ টির ফল বেরিয়েছে। তাতে শাসকের দখলে গেছে ৮০ টি। এখানে সিপিএম ১০ টি আসন ও বিজেপি ২ টি আসন পেয়েছে। অন্ডালে ১৭০ টি আসনের মধ্যে তৃণমূল ১৫৭ টি আসন পেয়েছে। এখানে সিপিএম ৯, বিজেপি ও নির্দলেরা ২ টি করে আসনে জিতেছে। একই ভাবে জামুড়িয়ায় ১১২ টি আসনের মধ্যে তৃণমূল জিতেছে ৯৫ টিতে। এখানে সিপিএম ১৩ টি, বিজেপি ও নির্দল ২ টি করে আসন জিতেছে।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments