eaibanglai
Homeএই বাংলায়প্রথম বার আসানসোলে অনুষ্ঠিত হতে চলেছে দুর্গাপুজো কার্নিভাল

প্রথম বার আসানসোলে অনুষ্ঠিত হতে চলেছে দুর্গাপুজো কার্নিভাল

সন্তোষ মম্ডল,আসানসোলঃ– প্রথম বার আসানসোলে অনুষ্ঠিত হতে চলেছে দূর্গাপুজো কার্নিভাল। বৃহস্পতিবার বিকেলে জিটি রোডের বিএনআর মোড় সংলগ্ন ভগৎ সিং মোড় এলাকায় অনুষ্ঠিত হবে কার্নিভালের অনুষ্ঠান। তারজন্য বিএনআর মোড় ও ভগৎ সিং মোড়ের ঠিক মাঝে আসানসোল থেকে কুলটির দিকে যাওয়ার লেনের পাশে একটি মঞ্চ তৈরি করা হয়েছে। পুজো কার্নিভালে অংশগ্রহন করবে মহকুমার মোট ১৬ টি দুর্গাপুজো কমিটি। পুজো কমিটিরগুলির মধ্যে প্রথম সেরা তিনকে আর্থিক পুরষ্কারও দেওয়া হবে। প্রথম, দ্বিতীয় ও তৃতীয় পুরষ্কার হিসেবে থাকছে যথাক্রমে নগদ ১ লক্ষ, ৭৫ হাজার ও ৫০ হাজার টাকা।

বুধবার বিকেলে এই কার্নিভাল আয়োজনের শেষ প্রস্তুতি সরজমিনে খতিয়ে দেখেন রাজ্যের আইন ও শ্রম মন্ত্রী মলয় ঘটক। তার সঙ্গে ছিলেন পশ্চিম বর্ধমান জেলার জেলাশাসক পোন্নাবলম এস, আসানসোল দুর্গাপুরের পুলিশ কমিশনার সুনীল কুমার চৌধুরী, আসানসোলের মহকুমাশাসক অভিজ্ঞান পাঁজা, আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের ডিসিপি (সেন্ট্রাল) কুলদীপ সোনেয়াল সহ পুলিশ ও প্রশাসনের আধিকারিকরা।

প্রসঙ্গত গত বছর থেকেই রাজ্য সরকারের উদ্যোগে জেলায় জেলায় পুজো কার্নিভাল শুরু হয়েছে। গত বছর পশ্চিম বর্ধমান জেলা প্রশাসনের উদ্যোগে দুর্গাপুজোর কার্নিভালের অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয় দুর্গাপুরে। এবছর দুর্গাপুরের পাশাপাশি আসানসোলেও অনুষ্ঠিত হচ্ছে এই কার্নিভাল। এই প্রসঙ্গে শ্রমমন্ত্রী বলেন, “পশ্চিম বর্ধমান একমাত্র জেলা যেখানে দুটি মহকুমায় দুটি পুজো কার্নিভাল একদিনে আয়োজন করা হচ্ছে। রাজ্য সরকারের তরফে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এর অনুমতি দিয়েছেন।”

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments