eaibanglai
Homeএই বাংলায়দুর্গাপুরের হোটেল থেকে পচা মাংস উদ্ধার, হোটেল বন্ধের নির্দেশ

দুর্গাপুরের হোটেল থেকে পচা মাংস উদ্ধার, হোটেল বন্ধের নির্দেশ

নিজস্ব সংবাদদাতা, দুর্গাপুরঃ- দুর্গাপুরের একটি খাবারের হোটেল থেকে পচা মাছ মাংস উদ্ধারের ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়াল। বৃহস্পতিবার খাদ্য সুরক্ষা দপ্তরের আধিকারিকরা বেনাচিতির স্টিল মার্কেট সংলগ্ন পাঁচ মাথা মোড়ের ওই হোটেলে আচমকা অভিযান চালিয়ে প্রায় দশ কেজি পচা মাছ ও মাংস উদ্ধার করেন। এছাড়াও মাখন,দই ও পানীয় সহ একাধিক মোয়াদ উত্তীর্ণ প্যাকেটজাত খাদ্য সামগ্রী উদ্ধার হয়।

এদিন খাদ্য় সুরক্ষা দপ্তরের আধিকারিক কিরণমণি দেবনাথ জানান, তাদের কাছে বেশকিছুদিন থেকেই ওই হোটেলে বাসি পচা খাবর দেওয়া হচ্ছে বলে অভিযোগ আসছিল। সেই অভিযোগের ভিত্তিতেই এদিন ওই খাবারের হোটেলে অভিযান চালান তারা। পাশাপাশি তিনি দাবি করেন হোটেলের রেজিস্ট্রেশন থাকলেও কোনও ফুড লাইসেন্স নেই। তাই রেজিস্ট্রেশন বাতিল করে হোটেলটি বন্ধ করে দেওয়া হয়।

অন্যদিকে হোটেল মালিক চিত্তরঞ্জন চন্দ্র এদিন দাবি করেন ইদানিং তার শরীর খারাপ থাকায় তিনি হোটেলে যেতে পারছিলেন না। কর্মচারীরাই হোটেল দেখাশুনা করছিল। তাদের গাফিলতির জেরেই পুরনো খাবার থেকে গিয়েছিল। তবে হোটেলে সব সময় ভালো খাবার পরিবেশন করা হয় বলেও এদিন তিনি দাবি করেন।

এদিকে বেনাচিতির হোটেল থেকে পচা মাছ সাংস ও খাদ্য সামগ্রী উদ্ধারের খবরে শহর জুড়ে আলোড়ন পড়ে যায়। প্রসঙ্গত বছর তিনেক আগে একইভাবে শহরের প্রাণকেন্দ্র সিটিসেন্টার ও চণ্ডীদাস বাজারের কিছু খাবারের হোটেল থেকে পচা মাংস উদ্ধার হয়েছিল। ফের ওই ঘটনার পুনরাবৃত্তি হওয়ায় রীতিমতো আতঙ্কিত শহরবাসী। পাশাপাশি বেনাচিতি ছাড়াও সিটিসেন্টার ও বিধাননগরের বেশকিছু খাবার দোকানে অস্বাস্থ্যকর ও বাসি খাবার বিক্রির অভিযোগ উঠছে। শহরবাসীর দাবি শহর জুড়ে খাবারের দোকান ও হোটেল গুলিতে অভিযান চালিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করুক খাদ্য সুরক্ষা দপ্তর।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments