eaibanglai
Homeএই বাংলায়দুর্গাপুরে জাতীয় সংবিধান দিবস উদযাপন

দুর্গাপুরে জাতীয় সংবিধান দিবস উদযাপন

নিজস্ব সংবাদদাতা,দুর্গাপুরঃ– ভারতে প্রতি বছর ২৬ নভেম্বর দিনটি জাতীয় সংবিধান দিবস হিসেব পালন করা হয় । ১৯৪৯ সালে ঠিক এই দিনেই ভারতের সংসদে ভারতের সংবিধান গৃহীত হয়‌। সেই সংবিধান ১৯৫০ সালের ২৬ জানুয়ারি থেকে কার্যকরা করা হয়েছিল‌। তাই এই দিনটি ভারতের ইতিহাসে বিশেষভাবে উল্লেখযোগ্য‌‌।

সারা দেশ তথা রাজ্যের পাশাপাশি দুর্গাপুরেও বিশেষভাবে উদযাপন করা হল জাতীয় সংবিধান দিবস। নেহেরু যুব কেন্দ্র দুর্গাপুর ও একবিন্দু কাঁকসার উদ্যোগে এবং দুর্গাপুর সাব ডিভিশনাল স্পোর্টস অ্যান্ড কালচারাল ক্লাবস কোঅর্ডিনেশন সোসাইটির সহযোগিতায় রাজবাঁধ রেলপাড় এলাকায় এক বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। যেখানে জাতীয় সংবিধান দিবস উদযাপন উপলক্ষে শপথ বাক্য পাঠের পাশাপাশি কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল। শপথ বাক্য পাঠ ও সংবিধান বিষয়ক কুইজ পরিচালনা করেন শিক্ষক মলয় পাথর। ৯১ জন শিশু কিশোর কিশোরী এদিনের এই বিশেষ অনুষ্ঠানে অংশ নিয়েছিল।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন একবিন্দু কাঁকসার সম্পাদক সংগ্রাম মুখার্জি ও ডিএসএসসিসিএস এর কার্যকরী সদস্যা রিয়া চ্যাটার্জি সহ অনান্য বিশিষ্ট ব্যক্তি বর্গ। নেহেরু যুব কেন্দ্র দুর্গাপুর এর ভারপ্রাপ্ত আধিকারিক রায়া দাস এদিন অনুষ্ঠানে উপস্থিত সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান। বিপুল উৎসাহ ও উদ্দীপনার সঙ্গে এদিন জাতীয় সংবিধান দিবস উদযাপন করা হয়।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments