eaibanglai
Homeএই বাংলায়তোলাবাজির অভিযোগ তৃনমুল নেতার বিরুদ্ধে, চাঞ্চল্য

তোলাবাজির অভিযোগ তৃনমুল নেতার বিরুদ্ধে, চাঞ্চল্য

সংবাদদাতা, জামুড়িয়াঃ- এবার তোলাবাজির অভিযোগ উঠলো পশ্চিম বর্ধমান জেলার আসানসোলের জামুড়িয়ায়। ইসিএলের কাজে বাধা দেওয়া ও তোলাবাজির অভিযোগ উঠলো এবার পশ্চিম বর্ধমান জেলার আসানসোলের জামুড়িয়া ব্লকের জামুড়িয়া পঞ্চায়েত সমিতির পূর্ত কর্মাধ্যক্ষ তৃনমুল কংগ্রেসের নেতা উদীপ সিংয়ের বিরুদ্ধে। বাংলার বিভিন্ন জেলায় তৃনমুল কংগ্রেসের নেতা ও কর্মীদের বিরুদ্ধে হুমকি দেওয়া ও তোলাবাজির নানা অভিযোগ উঠেছে। এবার তার সঙ্গে নাম জড়ালো খনি এলাকা জামুড়িয়ার।

গত কয়েক দিন ধরে এই নিয়ে জামুড়িয়া এলাকায় এই ঘটনা নিয়ে আলোচনা চলছিল। কিন্তু রবিবার সবিস্তারে এই ঘটনা প্রকাশ্যে আসায় গোটা আসানসোল শিল্পাঞ্চল জুড়ে শোরগোল পড়েছে।

দেশের অন্যতম কয়লা উত্তোলনকারী রাষ্ট্রায়ত্ব সংস্থা ইসিএলের কুনুস্তোরিয়া এরিয়ার পরাশিয়া গ্রুপ অফ মাইনসের এজেন্ট মধুসূদন সিং ও ইসিএলের টেন্ডার পাওয়া একটি বেসরকারি সংস্থার তরফে পিওবি প্ল্যান্টের ইনচার্জ অসীম চক্রবর্তীর অভিযোগের ভিত্তিতে জামুড়িয়া থানার পুলিশ ইতিমধ্যেই অভিযুক্ত উদীপ সিং ও তার ৬ সঙ্গী সহ ২০/২৫ জনের নামে একটি এফআইআর করেছে। শনিবার রাতে তাদের মধ্যে দুজনকে পুলিশ গ্রেফতার করেছে। তাদের নাম হলো রঘুপদ মন্ডল ও মলয় মন্ডল। সম্পর্কে তারা বাবা ও ছেলে। রবিবার ধৃতদেরকে আসানসোল আদালতে তোলা হলে বিচারক তাদের জামিন নাকচ করে ১৪ জুলাই পর্যন্ত জেল হেফাজতের নির্দেশ দেন।

এদিকে, রবিবার সকাল জামুড়িয়া ব্লকের পরাশিয়া গ্রামে এক সাংবাদিক সম্মেলনে তার বিরুদ্ধে উঠা সমস্ত অভিযোগ অস্বীকার করেন। পাল্টা তিনি জামুড়িয়া থানার ওসি রাজশেখর মুখোপাধ্যায়, ইসিএল ও ঐ বেসরকারি সংস্থার আধিকারিককে আক্রমণ করেন। সাংবাদিক সম্মেলনে তিনি বলেন, আমি জামুড়িয়া এলাকায় মাটি ও বালির বেআইনি কারবার বন্ধে সক্রিয় ভূমিকা নেওয়ায় আমার বিরুদ্ধে মিথ্যে এফআইআর করা হয়েছে। এদিন তার সঙ্গে সাংবাদিক সম্মেলনে পরাশিয়া গ্রাম পঞ্চায়েতের তৃনমুল কংগ্রেসের একাধিক নির্বাচিত গ্রাম সদস্য ছিলেন। উদীপ সিং এদিন হুমকি দিয়ে বলেন, সোমবার থেকে এর বিরুদ্ধে সবাইকে নিয়ে ধর্ণায় বসবো। দলের নেতৃত্বকে সব জানিয়েছি। দল যদি পাশে না দাঁড়ায় তাহলে পদত্যাগ করবো। তিনি বলেন, আমি ইতিমধ্যেই ঐ বেসরকারি সংস্থার আধিকারিকের বিরুদ্ধে মানহানির মামলা করেছি। আর কি আইনী পদক্ষেপ নেওয়া যায়, তা নিয়ে পরামর্শ করছি।

অন্যদিকে, তৃনমুল কংগ্রেসের রাজ্য সম্পাদক ভি শিবদাসন তরফে দাসু এদিন বলেন, দলের অবস্থান হলো কোন সরকারি কাজে বাধা ও তোলাবাজি করা চলবে না। দলনেত্রী তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়েরও এই ব্যাপারে কড়া ও স্পষ্ট নির্দেশ আছে। তিনি বলেন, জামুড়িয়ার ঘটনা দল জেনেছে। কোন অন্যায় বরদাস্ত করা হবেনা। পুলিশে অভিযোগ দায়ের করা হয়েছে। পুলিশ পদক্ষেপ নেবে। এই ব্যাপারে অন্য কেউ হস্তক্ষেপ করলে, তার বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।

প্রসঙ্গতঃ, একটি বেসরকারি কোম্পানি ইসিএলের বেলবাঁধ কোলিয়ারিতে পিওবি বালি সরবরাহের বরাত পেয়েছে। গত ২৮ ও ২৯ জুন সেই বালি বোঝাই ট্রাক আটকে, চালক ও মুন্সিকে মারধর করার অভিযোগ উঠে উদীপ সিংয় ও তার দলবলের বিরুদ্ধে। পুলিশের এক আধিকারিক বলেন, অভিযোগের ভিত্তিতে এফআইআর করা হয়েছে। দুজনকে গ্রেফতারও করা হয়েছে।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments