eaibanglai
Homeএই বাংলায়আসানসোলের বাজারে টাস্কফোর্সের হানা

আসানসোলের বাজারে টাস্কফোর্সের হানা

সংবাদদাতা,আসানসোলঃ- আনাজের দাম নিয়ন্ত্রণে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশের পর গত কয়েক দিন ধরে রাজ্যের বিভিন্ন বাজারে হানা দিচ্ছে টাস্ক ফোর্স। সোমবার সকালে জেলা প্রশাসনের নির্দেশে আসানসোলের কুলটি থানার নিয়ামতপুর বাজারে অভিযান চালাল টাস্কফোর্স সদস্যরা। আলু পেঁয়াজের দামদর ক্ষতিয়ে দেখতে এদিন খুচরো ও পাইকারি দোকানে অভিযান চালানো হয়। ডেপুটি মেজিস্ট্রেট ললিত সেনের নেতৃত্বে চলে এদিনের অভিযান। এদিন তিনি দাবি করেন আলু পেঁয়াজের দাম আগের চেয়ে অনেকটাই কমেছে এবং আস্তে আস্তে আরো কমবে। খুচরো বাজারে সাধারণ ক্রেতা যাতে সঠিক মূল্যে আলু পেয়াজ আনাজপাতি কিনতে পারে তার জন্য বাজারের উপর কড়া নজরদারি রাখা হচ্ছে। যাতে বাজারে চাহিদা স্বাভাবিক থাকে এবং কৃত্রিম চাহিদা তৈরি করে দামা বাড়ানোর চেষ্টা না হয় সে বিষয়েও নজরদারি রাখছে জেলা প্রাশাসন।

প্রসঙ্গত দিন কয়েক আগেই আলু ব্যবসায়ীদের কর্মবিরতির জেরে আলুর দর কেজি প্রতি প্রায় ৫০ টাকায় পৌঁছে যায়। এরপরই ব্যবসায়ীদের সঙ্গে আলোচনায় বসে প্রশাসন এবং আলুর দাম নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। আলোচনা ফলপ্রসূ হওয়ায় কর্মবিরতি তুলে নেন ব্যবসায়ীরা। এরপরই আলুর দাম কিছুটা নিম্নমুখী হয়।

আলু সহ পিঁয়াজ আনাজপাতির দাম যাতে আর কোনোভাবেই না বাড়ে তা নিশ্চিত করতে টাস্কফোর্সের অভিযান লাগাতার চলবে বলে এদিন জানান আসানসোলের ডেপুটি মেজিস্ট্রেট ললিত সেন। এদিনের অভিযানে জেলা প্রশাসনের পাশাপাশি পুলিশ প্রশাসন, এগ্রিকালচারাল মার্কেটিং দপ্তরের আধিকারিকরাও উপস্থিত ছিলেন।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments