eaibanglai
Homeএই বাংলায়৫০ লক্ষ টাকা লুঠ, আবার বালি, কয়লার টাকাই নাকি অট্টালিকা তৃণমূল পঞ্চায়েত...

৫০ লক্ষ টাকা লুঠ, আবার বালি, কয়লার টাকাই নাকি অট্টালিকা তৃণমূল পঞ্চায়েত নেতার, অভিযোগ

তাপস মাল, বাঁকুড়া :- বাঁকুড়ার অন্যতম ধনী গ্রাম পঞ্চায়েত হিসাবে পরিচিত বড়জোড়া গ্রাম পঞ্চায়েত। বড়জোড়া শিল্প তালুকের অধিকাংশ শিল্প থেকে বিপুল আয় হয় এই গ্রাম পঞ্চায়েতের। তাছাড়াও একাধিক বালি ঘাট থেকে আয় হয় পঞ্চায়েতের। বিপুল আয়ের উৎস থাকলেও গ্রাম পঞ্চায়েত উন্নয়নের কাজ করছে না বলে অভিযোগ গ্রাম পঞ্চায়েতের বিরোধী দলনেতা গোবিন্দ ঘোষের, এমনকি তিনি আরো অভিযোগ করেন, “বড়জোড়ার উপর দিয়ে কোটি কোটি টাকা বালি, কয়লার টাকা আদায় হয়েছে, অথচ গ্রাম পঞ্চায়েতের নিজস্ব তহবিলে পঞ্চাশ লক্ষ টাকার হিসেব নেই, লুঠ হয়েছে সেই টাকা। এলাকার রাস্তা ঘাটের অবস্থা বেহাল, রাস্তায় পথবাতি থাকলেও তা মাসের পর মাস ধরে জ্বলে না। এই অবস্থায় এলাকার মানুষকে হাতে হ্যারিকেন নিয়ে চলাচল করতে হচ্ছে বলে অভিযোগ। এই পরিস্থিতিতে দ্রুত রাস্তা মেরামত ও পথবাতি মেরামতির ব্যবস্থার দাবীতে আন্দোলনে নামলেন পঞ্চায়েতের বিরোধী বিজেপি সদস্যরা। বিজেপির ১১ জন সদস্য হাতে হ্যারিকেন নিয়ে পঞ্চায়েতের সামনে ধর্ণায় বসেন। দীর্ঘক্ষণ ধরে চলে বিক্ষোভও। তবে এই বিষয়ে বড়জোড়া ব্লক তৃণমূল সভাপতি কালিদাস মুখোপাধ্যায় বলেন, “আগে বিষয়টি খোঁজ নিয়ে দেখি, তারপর জানাতে পারবো। বিষয়টি নিয়ে গ্রাম পঞ্চায়েত প্রধান সোমা মন্ডলকে বার বার ফোন করা হলে তিনি ফোন ধরলেও গ্রাম পঞ্চায়েতে এসে কথা বলার নিদান দেন।

অন্যদিকে বড়জোড়া গ্রাম পঞ্চায়েতের পাশেই ইন্ডাস্ট্রিয়াল পার্ক এলাকার ঘুটগড়িয়া গ্রাম পঞ্চায়েতের প্রধান তথা শিল্পাঞ্চলের তৃণমূল শ্রমিক নেতা গনেশের বিরুদ্ধে গুরুতর অভিযোগ করেন বিজেপি নেতারা। শ্রমিকদের টাকায় প্রাসাদ সম অট্টালিকা নাকি শিল্পাঞ্চল তৃণমূল শ্রমিক নেতা গনেশের, অভিযোগ বিজেপির। যদিও অভিযোগ অস্বীকার তৃণমূলের। বিজেপি নেতাদের অভিযোগ অতি সম্প্রতি বড়জোড়া ব্লকের ঘুটগোড়িয়া শিল্পাঞ্চলের একটি ফেরো এলয় কারখানায় চুল্লির গলিত লোহা উপচে ৯ জন শ্রমিক আহত হয়, আর সেই ৯ জন আহত শ্রমিকের কোন চিকিৎসা হচ্ছে না, কারখানা কর্তৃপক্ষ কোনো ক্ষতিপূরণ দিচ্ছে না।

কিছুদিন আগে বড়জোড়ার চৌমথায় অবরোধ ও থানা ঘেরাও কর্মসূচি পালন করে বড়জোড়া মন্ডল বিজেপির নেতৃত্ব ও আহত শ্রমিকদের পরিবারবর্গ। এই ঘটনায় তীব্র আক্রমণ শানিয়ে শাসকদলের নেতা-নেত্রী, বিধায়ককের বিরুদ্ধে রীতিমতো তোলাবাজির অভিযোগ তোলেন বিজেপির স্থানীয় কর্মী ও নেতারা। নাম ধরে ঘুটগড়িয়া গ্রাম পঞ্চায়েতের প্রধান তথা শিল্পাঞ্চলের শ্রমিক নেতা গনেশ মন্ডলের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ করলেন তারা। বিধায়কের অঙ্গুলি হেলনে নাকি গনেষ মন্ডলের প্রাসাদ সম অট্টালিকা হয়েছে। এমনকি বিধায়ক অলোক মুখোপাধ্যায় শিল্পাঞ্চলের কারখানাগুলোর মালিক বলে কটাক্ষ করলেন বিজেপি নেতা সোমনাথ কর। ঘুটগড়িয়া গ্রাম পঞ্চায়েতের প্রধান তথা শিল্পাঞ্চলের তৃণমূল শ্রমিক নেতা গনেশ মন্ডলের বাড়ির ছবি নিয়ে কর্মীরা রাস্তায় বিক্ষোভ দেখাতে থাকেন। বিজেপি নেতা সোমনাথ করের দাবি শিল্পাঞ্চলে বারবার এই ঘটনা ঘটার পেছনে একমাত্র বিধায়ক ও গণেশ মন্ডলই নাকি দায়ী।

যদিও এই ঘটনায় সম্পূর্ণ অভিযোগ এড়িয়ে বিজেপির উপরেই দোষ চাপালেন তৃণমূল নেতা তথা প্রধান গণেশ মণ্ডল। তিনি বলেন, “যখন দুর্ঘটনা ঘটে তখন বিজেপির কোন নেতা সহ কোন কর্মীকেই ঘটনাস্থলে পাওয়া যায়নি, আমার বিরুদ্ধে কোন তোলাবাজির অভিযোগ থাকলে বিজেপির কর্মী ও নেতারা প্রমাণ করুক প্রকাশ্যে।”

এই ঘটনায় বড়জোড়া বিধানসভার বিধায়ক অলোক মুখোপাধ্যায় দাবি করলেন, “দুর্ঘটনার প্রথম দিন থেকে আমরা পরিবারের সঙ্গে রয়েছি। বিজেপির খেয়ে-দেয়ে কাজ নেই তাই তারা এই ধরনের অবরোধ করেছে। আপনারা গুজবে কান দেবেন না আমরা আপনাদের পাশেই আছি।”

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments