eaibanglai
Homeএই বাংলায়সাইবার প্রতারণায় লুঠ হওয়া টাকা উদ্ধার

সাইবার প্রতারণায় লুঠ হওয়া টাকা উদ্ধার

সন্তোষ কুমার মণ্ডল,আসানসোলঃ– সাইবার প্রতারণায় লুঠ হওয়া ১৪ লক্ষ টাকার মধ্যে ৬ লক্ষ টাকা উদ্ধার করল আসানসোলের বারাবনি থানার পুলিশ। আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের সাইবার ক্রাইম থানার সহযোগিতায় এই টাকা উদ্ধার হয়।

জানা গেছে, একটি বহুজাতিক বেসরকারি কোম্পানির এটিএম খোলার প্রলোভন দেখিয়ে বারাবনি থানার পানুড়িয়া বাজার এলাকার চিন্তামনি চারের কাছ থেকে ২০২২ সালে প্রতারকরা বিভিন্ন সময়ে ১৪ লক্ষ টাকা হাতিয়ে নেয়। এই প্রসঙ্গে চিন্তামনি চার বলেন, “২০২২ সালে আমাকে ফোনের মাধ্যমে এক ব্যাক্তি জানান, তিনি একটি বহুজাতিক বেসরকারি কোম্পানি থেকে বলছেন। তারা বিভিন্ন জায়গায় মোবাইল এটিএম কাউন্টার খুলতে চলেছেন। তিনি এজেন্সি নিতে চাইলে যোগাযোগ করতে বলা হয়। এতে প্রচুর লাভ আছে বলে প্রলোভন দেখানো হয়। এরপর, সেই প্রলোভনে পা দিয়ে বিভিন্ন সময়ে ব্যাংক থেকে ১৪ লক্ষ টাকার উপর তাদের দিয়েছিলাম। কিছুদিন পরে আমি বুঝতে পারি যে প্রতারিত হয়েছি।”

অবশেষে তিনি ২০২৩ সালে বারাবনি থানায় লিখিত অভিযোগ জানান। থানা থেকে তাকে আসানসোলে সাইবার অপরাধ থানায় অভিযোগ জানানোর পরামর্শ দেওয়া হয়। এরপরে বারাবনি থানার পুলিশ এবং সাইবার থানার আধিকারিকরা তদন্তে নেমে বিভিন্ন জায়গায় তল্লাশি করে। এবং কলকাতা থেকে দুজন পুরুষ ও দুজন মহিলাকে গ্রেফতার করা হয়। ধৃতদের কাছ থেকে ৬ লক্ষ টাকা উদ্ধার করা হয়। শনিবার বারাবনি থানায় ওসি মনোরঞ্জন মণ্ডল চিন্তামনি চারের হাতে ৬ লক্ষ টাকার চেক তুলে দেন।

ধৃতদের কাছ থেকে বাকি টাকা উদ্ধার করার চেষ্টা করা হচ্ছে বলে পুলিশ সূত্রে জানা গেছে।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments