eaibanglai
Homeএই বাংলায়শিবভক্তদের সেবায় মুসলিম যুবক

শিবভক্তদের সেবায় মুসলিম যুবক

সংবাদদাতা,বাঁকুড়াঃ– আগামীকাল শ্রাবণ মাসের চতুর্থ তথা শেষ সোমবার। এদিন শিবের মাথায় জল ঢালবেন শিবভক্তরা। তার আগে রবিবার বাঁকুড়ার শুশুনিয়া পাহাড়ে ঝর্ণার জল সংগ্রহ করতে ভক্তদের ঢল নামল। এদিন ঝর্ণার জল নিয়ে বিভিন্ন শৈবক্ষেত্রের দিকে রওনা দিচ্ছেন ভক্তরা। শিবভক্তরা সোমবার শিলাবতী নদী তীরে ভীমাড়া কেশাতড়া মহাকালেশ্বর শিব মন্দির সহ পার্শ্ববর্ত্তী সিমলাপাল ব্লকের বিভিন্ন মন্দিরে শিবলিঙ্গে জল ঢালবেন। তার আগে রবিবারই শুশুনিয়ার পাহাড়ের পবিত্র ঝর্ণার জল নিয়ে প্রায় ৭০ কিলোমিটার পায়ে হেঁটে নিজ নিজ গন্তব্যের উদ্দেশ্যে রওনা হয়েছেন তাঁরা।

অন্যদিকে এই শিবভক্তদের সেবা করার জন্য বিভিন্ন জায়গায় করা হয়েছে জলছত্র, খাবারের ক্যাম্প। কারণ কথায় আছে মানব সেবা পরম ধর্ম। তাই ভক্তদের সেবা করে অনেকেই পুণ্য অর্জন করতে চাইছেন। এদের মধ্যে এদিন নজর কাড়লেন বাঁকুড়ার তালডাংরার বাসিন্দা লদ্দা গ্রামের এক যুবক শেখ বাপি। পরম যত্নে ভক্তদের সেবা করতে দেখা গেল এই যুবককে। প্রত্যেকের পায়ে ব্যাথা নাশক স্প্রে করার পাশাপাশি তাদের হাতে তুলে দিলেন মিষ্টির প্যাকেট ও জলের বোতল।

এই প্রসঙ্গে বাপি বলেন, মানব সেবার চেয়ে বড় কিছু হয়না। আর আমি আমার সাধ্যমতো সেই কাজটাই বছরভর করে চলেছি। শেখ বাপির এই উদ্যোগে খুশী শিব ভক্তরাও। তাঁরা শেখ বাপির জন্য মঙ্গল কামনা করেন।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments