eaibanglai
Homeএই বাংলায়আরজি কর কাণ্ডের প্রতিবাদে শহরের চিকিৎসক ও আইনজীবীরা

আরজি কর কাণ্ডের প্রতিবাদে শহরের চিকিৎসক ও আইনজীবীরা

নিজস্ব সংবাদদাতা,দুর্গাপুরঃ– আরজি কর কাণ্ডের প্রতিবাদে সারা দেশ তথা রাজ্যের পাশাপাশি শহর দুর্গাপুরে প্রতিবাদ চলছেই। মঙ্গলবারের পর বুধবারও শহরের পথে পথে চলল প্রতিবাদ। একদিকে প্রতিকী ধর্মঘট পালন করে প্রতিবাদে সরব হলেন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা। অন্যদিকে এদিন প্রতিবাদ জানাতে পথে নামেন আইনজীবীরাও।

এদিন দুর্গাপুর মহকুমা হাসপাতালে চিকিৎসকদের প্রতিকী ধর্মঘটের জেরে আউটডোর পরিষেবা বন্ধ থাকে। তবে এমারজেন্সি পরিষেবা দিয়েছেন চিকিৎসকরা। হাসপাতালে সুপার ধীমান মণ্ডল নিজে দাঁড়িয়ে থেকে পরিষেবার তদারকি করেন। সুপার জানান, রোগীদের পরিষেবা দেওয়াই হাসপাতালের কাজ, চিকিৎসকদের নৈতিক দায়িত্ব ।

অন্যান্য দিনের মতো এদিনও সকাল থেকেই রোগীরা হাসপাতালে ডাক্তার দেখাতে ভীড় জমিয়েছিলেন। পরে তারা যখন জানতে পারেন শুধুমাত্র এমার্জেন্সি পরিষেবা চালু থাকলেও আউটডোর পরিষেবা বন্ধ রয়েছে, তখন অনেকেই হতাশ হয়ে বাড়ি ফিরে যান।

অপরদিকে তরুণী চিকিৎসককে নৃশংস ভাবে ধর্ষণ ও খুনের ঘটনার প্রতিবাদে এদিন মৌন মিছিল করে প্রতিবাদ জানান শহরের আইনজীবীরা। তাদের মিছিল দুর্গাপুর মহকুমা আদালত থেকে শুরু হয়ে সিটি সেন্টার বাস স্ট্যান্ড হয়ে আবার দুর্গাপুর মহকুমা আদালতেই শেষ হয়। মিছিলে অংশ নিয়ে তরুণী আইনজীবী তাসরিমা মণ্ডল বলেন, “চিকিৎসকরা যদি নিরাপত্তা না পায় তাহলে আমাদের বাঁচাবে কারা। এই ঘটনার তীব্র প্রতিবাদ করছি আমরা। দ্বিতীয় নির্ভায়া কাণ্ড যাতে না হয় বিচার পেতে ১৫, ২০ বছর যেন না লাগে। সেটাই আমরা চাই।”

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments