eaibanglai
Homeএই বাংলায়মঙ্গলকোটের উনিয়ায় চালু হলো ইউথ কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র

মঙ্গলকোটের উনিয়ায় চালু হলো ইউথ কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র

সঙ্গীতা মুখার্জ্জী মণ্ডল, উনিয়া, পূর্ব বর্ধমানঃ- এলাকার শিক্ষিত বেকার যুবক নিশাকর মাজির হাত ধরে ৭৮ তম স্বাধীনতা দিবসের দিন পথ চলা শুরু করল উনিয়া ইউথ কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র। জানা যাচ্ছে কম্পিউটার প্রশিক্ষণের পাশাপাশি এখানে অনলাইন সংক্রান্ত বিভিন্ন ধরনের কর্ম সম্পাদন হবে। এরফলে এলাকাবাসীদের কম্পিউটার সংক্রান্ত কাজের জন্য বা ইচ্ছুক শিক্ষার্থীদের প্রায় ৮ কিমি. দূরে গুসকরায় যেতে হবেনা। প্রত্যন্ত গ্রাম এলাকায় এই কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্রটি চালু হওয়ায় এলাকাবাসী খুব খুশি।

এর আগে ৭৮ তম স্বাধীনতা দিবস উপলক্ষ্যে বেশ কয়েকজন ইচ্ছুক কম্পিউটার শিক্ষার্থী ও এলাকাবাসীদের উপস্থিতিতে জাতীয় পতাকা উত্তোলন করেন বিশিষ্ট সমাজসেবী রহিম সেখ। তাকে সহযোগিতা করেন বিশিষ্ট সাংবাদিক জ্যোতি প্রকাশ মুখার্জ্জী। কয়েকজন আজকের দিনের তাৎপর্য উপস্থিত শিক্ষার্থীদের সামনে তুলে ধরেন।

স্থানীয় বাসিন্দা অরূপ দাস বললেন, আমার মেয়ের ইচ্ছে কম্পিউটার শেখা। কিন্তু ৭ কিমি. দূরে নিয়মিত গুসকরায় নিয়ে যাওয়া যথেষ্ট অসুবিধাজনক। এই প্রশিক্ষণ কেন্দ্রটি চালু হওয়ায় আমার মেয়ের মত অনেকেরই কম্পিউটার শেখার ইচ্ছে পূরণ হবে।

কম্পিউটার সেণ্টারের কর্ণধার নিশাকর মাজি বললেন – বেশ কিছুদিন ধরে এলাকার বাসিন্দারা একটি কম্পিউটার প্রশিক্ষণ চালু করার বিষয়ে পরামর্শ দেন। আবার বেশ কিছু ছাত্রছাত্রীদের মধ্যে কম্পিউটার শিক্ষার ইচ্ছে লক্ষ্য করি। মূলত এলাকার অভিভাবকদের পরামর্শ ও ছাত্রছাত্রীদের আগ্রহের জন্য এই কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্রটি চালু করার বিষয়ে উৎসাহ বোধ করেছি। এই কেন্দ্রটি যেমন শিক্ষার্থীদের চাহিদা মেটাবে তেমনি দু’একজনের কর্মসংস্থান হবে।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments