eaibanglai
Homeএই বাংলায়আলু ভর্তি লরি ফেরাল পুলিশ

আলু ভর্তি লরি ফেরাল পুলিশ

সংবাদদাতা,আসানসোলঃ– কয়েকদিন আগে বাংলা ঝারখণ্ড সীমানা ডুবরডিহ চেকপোস্টে ভিন রাজ্যে আলু পাচারকারী দালাল চক্রের হদিস মিলেছিল। এবার রূপনারায়ণপুর,সালানপুর এলাকাতেও আলু পাচারকারী দালাল চক্রের অস্তিত্ব নিয়ে প্রশ্ন উঠল। শুক্রবার রূপনারায়নপুরের আল্লাডি এলাকা থেকে পাঁচটি ঝাড়খণ্ডগামী আলু ভর্তি গাড়িকে পুলিশ ফিরিয়ে দেওয়ায় এই প্রশ্ন সামনে উঠে এসেছে। কারণ যে আলু ভর্তি গাড়ি গুলিকে পুলিশ ফিরিয়ে দিয়েছে সেই সব গাড়ির চালকদের কাছ থেকে উদ্ধার হয়েছে কয়েকটি ফোন নাম্বার। সূত্রে জানা গেছে, এই নাম্বার গুলি থেকেই আলু ভর্তি লরি চালকদের সঙ্গে যোগাযোগ করা হয়েছিল, তাদের আলুর গাড়ি ঝাড়খণ্ডে পার করে দেওয়ার ব্যাপারে। সূত্রে জানা গেছে এই আলু ভর্তি লরিগুলি রূপনারায়ণপুরের হাসিপাহাড়ি এলাকা দিয়ে রূপনারায়ণপুর ঝাড়খণ্ড সীমান্তের চেকপোস্ট এড়িয়ে ঝাড়খণ্ডে চলে যাওয়া চেষ্টা করেছিল। যদিও শেষ রক্ষা হয়নি। গাড়িগুলি পুলিশের নজরে এলে সেগুলিকে আবার ফিরিয়ে দেওয়া হয়।

জানা গেছে বিভিন্ন আলু ভর্তি লরি গুলি আলু বোঝাই করে এসে সীমান্ত এলাকার আশে পাশে দাঁড়িয়ে থাকছে। সেখানে ফোনের মাধ্যমে যোগাযোগ করছে বিভিন্ন দালালরা। নেওয়া হচ্ছে টাকা। এরপরেই সুযোগ বুঝে সেইসব আলুভর্তি লরি গুলিকে ঝাড়খণ্ডে পাঠিয়ে দেওয়ার কাজ করছে দালালরা।

কয়েকদিন আগেই ডুবুরডিহ চেকপোষ্টে রীতিমতো টোকেন ছাপিয়ে টাকার বিনিময়ে বিভিন্ন লরিকে ঝাড়খণ্ডে পাঠানোর বিষয়টি সামনে আসে। সেইরকম কোনো দালাল চক্র কি এবার রূপনারায়ণপুর ঝাড়খন্ড সীমান্ত এলাকাতেও গড়ে উঠেছে। এদিনের ঘটনা সেই প্রশ্ন তুলে দিয়েছে।

যখন সরকারি ভাবে আলুভর্তি গাড়ি ঝাড়খন্ডে নিয়ে যাওয়ার ক্ষেত্রে নিষেধাজ্ঞা রয়েছে তখন কিভাবে এইসব আলু ভর্তি গাড়ি ঝাড়খন্ডে যাওয়ার চেষ্টা চালাচ্ছে তা নিয়ে প্রশ্ন উঠছে।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments