eaibanglai
Homeএই বাংলায়'পুলিশ দিবস' পালিত হলো গুসকরায়

‘পুলিশ দিবস’ পালিত হলো গুসকরায়

জ্যোতি প্রকাশ মুখার্জ্জী, গুসকরা, পূর্ব বর্ধমান-: ২০২০ সালে গোটা বিশ্বের মানবসমাজ করোনার ভয়ে ভীত হয়ে কার্যত গৃহবন্দী। অফিস কাছারি বন্ধ। রাস্তাঘাট শুনশান।একমাত্র সেদিন মানুষকে সচেতন করার জন্য পুলিশ রাস্তায় নেমেছিল। নিজেদের জীবনের বিনিময়ে সেদিন তাদের সৌজন্যে অসংখ্য মানুষ করোনা ভাইরাসের হাত থেকে বেঁচে গিয়েছিল। পুলিশের এই আত্মত্যাগকে সম্মান জানাতে রাজ্য সরকারের পক্ষ থেকে ১ লা সেপ্টেম্বর দিনটি ‘পুলিশ দিবস’ হিসাবে ঘোষণা করা হয়।

‘পুলিশ দিবস’-কে স্মরণীয় করে তোলার জন্য পূর্ব বর্ধমান জেলা পুলিশের অনুপ্রেরণায় ও গুসকরা ট্রাফিক গার্ডের উদ্যোগে গুসকরা বিট হাউস থেকে একটি সচেতনতামূলক পদযাত্রা বের হয়। পদযাত্রায় নেতৃত্ব দেন মেজবাবু উত্তম সরকার সহ অন্যান্য আধিকারিকরা এবং পা মেলান সিভিক ভলানটিয়াররা। স্কুলমোড়, নিউটাউন হয়ে পদযাত্রা বাসস্ট্যান্ডে আসে এবং সেখানে একটি কুইজ প্রতিযোগিতা হয়। চলার পথে তারা বাইক আরোহীদের হেলমেট ব্যবহারের পাশাপাশি চারচাকা গাড়িতে চাপার সময় সিটবেল্ট ব্যবহার করা, বাল্যবিবাহ রোধ করা ইত্যাদি বিষয়ে সচেতন করা হয়।

উত্তম বাবু বললেন- এই দিনটি আমাদের কাছে খুবই গর্বের। সমাজের অংশ হিসাবে আমরা এইদিন বিভিন্ন বিষয়ে মানুষকে সচেতন করার চেষ্টা করেছি। আশাকরি আমাদের এই প্রচেষ্টা বিফলে যাবেনা।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments