eaibanglai
Homeএই বাংলায়বন্যায় ভেসেছে বাড়ি, ত্রিপল খাটিয়ে চার বছর ধরে বসবাস

বন্যায় ভেসেছে বাড়ি, ত্রিপল খাটিয়ে চার বছর ধরে বসবাস

সংবাদদাতা,বাঁকুড়াঃ- বাড়ি ঘরদোর ভেসে গেছে বন্যায়। গত চার বছর ধরে ত্রিপল খাটিয়ে বসবাস করছে ১০ থেকে ১৫ টি পরিবার। এমনই দৃশ্য ধরা পড়েছে বাঁকুড়ার সোনামুখী পৌরসভার তিন নম্বর ওয়ার্ডের দত্তপুকুর, কেঁচকিবন এলাকায়। এইসব অস্থায়ী বাসিন্দাদের অভিযোগ পৌরসভায় তাদের অবস্থার কথা বারংবার জানানো সত্ত্বেও কোনো কাজ হয়নি। এবার আবাস যোজনার বাড়ি না পেলে ভোট বয়কট করবেন বলে হুঁশিয়ারি দিয়েছেন দুঃস্থ পরিবারগুলি।

এই বিষয়ে সোনামুখী পৌরসভার ভাইস চেয়ারম্যান সোমনাথ মুখার্জি অবশ্য আশ্বাস দিয়ে বলেন, “ওখানে দিন আনে দিন খায় এরকম ১৫টা পরিবার আছে যাদের মাথার উপর ছাদ নেই। আমাদের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি নতুন কিছু ঘরের অ্যালটমেন্ট দিয়েছেন। তিন নম্বর ওয়ার্ডের এই সব মানুষদেরকে সোনামুখী পৌরসভার পক্ষ থেকে মাথার উপর ছাদ করে দেওয়া হবে।”

অন্যদিকে এই বিষয়ে কটাক্ষ করতে ছাড়েনি বিজেপি। সোনামুখী টাউন বিজেপির ভাইস প্রেসিডেন্ট অক্ষয় মুখার্জি বলেন, “সোনামুখীর তিন নম্বর ওয়ার্ডটি দীর্ঘদিন ধরেই তৃণমূলের ওয়ার্ড ছিল, আগে যিনি ওই ওয়ার্ডের এমএলএ ছিলেন তার আমলেও উন্নয়ন হয়নি আর এখনো উন্নয়ন হয়নি।”

কীভাবে একটা পৌরসভা এলাকার মানুষ দীর্ঘ চার বছর ধরে ত্রিপল খাটিয়ে রোদ, জল, ঝড়, মাথায় নিয়ে বসবাস করছেন তা নিয়ে প্রশ্ন উঠছে। আদৌ কি সরকারের আবাস যোজনার সুবিধা পাবে এই মানুষগুলো? প্রশ্ন উঠছে এলাকার মানুষের মধ্যেই।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments