eaibanglai
Homeএই বাংলায়নানান অনুষ্ঠানের মধ্যে দিয়ে শিক্ষক দিবস পালন করল মঙ্গলকোটের বিদ্যালয়

নানান অনুষ্ঠানের মধ্যে দিয়ে শিক্ষক দিবস পালন করল মঙ্গলকোটের বিদ্যালয়

জ্যোতি প্রকাশ মুখার্জ্জী, গণপুর, পূর্ব বর্ধমান-: সঙ্গীত, নৃত্য, নাটক – ইত্যাদি নানান অনুষ্ঠানের মধ্যে দিয়ে এবং যথাযোগ্য মর্যাদা সহকারে সর্বপল্লী রাধাকৃষ্ণানের জন্মদিন ও শিক্ষক দিবস পালন করল মঙ্গলকোটের গণপুর উচ্চ বিদ্যালয় (উঃমাঃ)। রাধাকৃষ্ণানের প্রতিকৃতিতে মাল্যদান করে অনুষ্ঠানের শুভ সূচনা করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক দুর্গাপ্রসন্ন গোস্বামী এবং সংক্ষেপে আজকের দিনটির তাৎপর্য ব্যাখ্যা করেন।

এরপর বিদ্যালয়ের ছাত্রীরা একে একে সঙ্গীত ও নৃত্য পরিবেশন করে। শিপ্রা, সায়নি, শ্রীজিতা, ঈশিতা, কৌশিকী, ঋদ্ধিকা, অঙ্কিতা, অনুসূয়া, সুপালি, পূর্ণিমা প্রমুখদের পরিবেশিত সঙ্গীত অনুষ্ঠানের পরিবেশটাই পাল্টে দেয়।

দশম শ্রেণির ছাত্রী মোনালিসার পরিচালনায় ‘ফাগুন হাওয়ায় হাওয়ায়….’ সঙ্গীতের উপর মনীষা, বৈশাখী, মৌমিতা, দেবীকা, হৈমন্তী, শাবানা, পূজা, অর্পিতা ও স্বয়ং মোনালিসা পরিবেশিত নৃত্য উপস্থিত দর্শকদের মুগ্ধ করে। এছাড়াও মোনালিসা আরও দু’টি নৃত্য পরিচালনা করে। প্রতিটি যথেষ্ট উপভোগ্য হয়।

অনুষ্ঠানের সবচেয়ে আকর্ষণীয় অংশ ছিল বিদ্যালয়ের শিক্ষক রাজকুমার দাস নির্দেশিত ও অভিনীত এবং নারায়ণ গঙ্গোপাধ্যায় রচিত হাসির নাটক ‘ভাড়াটে চাই’। এছাড়া এই নাটকের অন্যান্য কুশীলবরা হলেন এই বিদ্যালয়ের শিক্ষক বাদশা, ভীষ্মদেব, নীলু, গোরাচাঁদ, তারক, কার্তিক, মৌমিতা, বংশ, সুকান্ত, বাসুদেব, সুভাষ, অভিক, পরেশ, দিব্যেন্দু ও রাধামোহন বাবু। প্রথমবারের জন্যে মঞ্চে নামলেও প্রত্যেকই অসাধারণ অভিনয় করেছেন এবং যথেষ্ট সাবলীল ছিলেন।

সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করে চন্দনা ও সোহেল। বয়সে অল্প হলেও দু’জনের সঞ্চালনা ছিল যথেষ্ট সাবলীল ও উপভোগ্য।

অনুষ্ঠানে শিক্ষক-শিক্ষিকা ও বর্তমান ছাত্রছাত্রীরা ছাড়াও অনেক অভিভাবক ও প্রাক্তন ছাত্রছাত্রী উপস্থিত ছিল।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments