eaibanglai
Homeএই বাংলায়কয়লা পাচার মামলায় আজ চার্জ গঠন

কয়লা পাচার মামলায় আজ চার্জ গঠন

সন্তোষ মণ্ডল,আসানসোলঃ- আজ শনিবার আসানসোল সিবিআই আদালতে কয়লা পাচার মামলায় চার্জ গঠন হওয়ার কথা। আসানসোল সিবিআইয়ের বিশেষ আদালতের বিচারক রাজেশ চক্রবর্তী সেই রকমই নির্দেশ রয়েছে। একইসঙ্গে ৭ সেপ্টেম্বর চার্জশিটে নাম থাকা সবাইকে আদালতে হাজির থাকার নির্দেশও দেওয়া হয়েছে। এর আগে দুবার পিছিয়ে গেছে চার্জ গঠনের দিন।

উল্লেখ্য গত ৯ আগষ্ট আসানসোল সিবিআই আদালতে এই মামলার শুক্রবার চার্জ গঠন বা ফ্রেম করার কথা ছিলো। কিন্তু সেদিন তা হয়নি। এই মামলার চার্জশিটে নাম থাকা ৫০ জনের মধ্যে এক অভিযুক্তর গত ৯ আগষ্ট সিবিআই আদালতে গরহাজির ছিলেন। আদালত সূত্রে জানা গেছিলো , তার নাম সামশের হোসেন। সেদিন আদালতে তার আইনজীবী জানিয়েছিলেন, তার মক্কেল শারীরিক ভাবে অসুস্থ। তাই তিনি হাজির হতে পারেন নি। এছাড়াও সেদিন চার্জশিটে থাকা একটি বেসরকারি কোম্পানির তরফে তার লিকিউডেটার আইনজীবি আবেদন করেছিলেন। তিনি তার আবেদনে জানিয়েছিলেন ওই কোম্পানি লিকিউডেশনে চলে গেছে। এই ব্যাপারে আদালতকে কিছু জানানোর আছে। তার এই আবেদন আদালত গ্রহণ করে। সবমিলিয়ে গত ৯ আগষ্ট এই মামলার কোন সওয়াল-জবাব বা শুনানি হয়নি। সবশেষে আসানসোলের সিবিআইয়ের বিশেষ আদালতের বিচারক রাজেশ চক্রবর্তী নির্দেশ দিয়ে বলেছিলেন যে, আগামী ৭ সেপ্টেম্বর এই মামলার পরবর্তী শুনানি হবে। সেদিন সিবিআইকে এই মামলার চার্জ গঠন বা ফ্রেম করার নির্দেশ বিচারক দিয়েছিলেন। পাশাপাশি ওই দিন বেসরকারি কোম্পানির লিকিউডেটারের আবেদনের শুনানি হবে বলে বিচারক নির্দেশ দিয়েছিলেন। একইসঙ্গে গত ৯ আগষ্ট চার্জশিটে নাম থাকা সব অভিযুক্তদের আইনজীবীদেরকে এই মামলার যাবতীয় নথি দেওয়া হয়। এর আগের শুনানিগুলিতে অভিযুক্তদের তরফে তাদের আইনজীবীরা চার্জশিটের কপি পেতে আবেদন করেছিলেন। শেষ পর্যন্ত তা দেওয়া হয়। গত ৯ আগষ্ট আদালতে অনুপ মাজি ওরফে লালা সহ মোট ৪৯ জন হাজির হয়েছিলেন।

এছাড়া ৯ আগষ্টের আগের শুনানির দিন গত ৩ জুলাই এই মামলার চার্জ গঠন করার কথা ছিলো। কিন্তু সেদিন দুই কয়লা কারবারি তারকেশ্বর মন্ডল ও মহঃ সাকিল গরহাজির থাকায় সেদিন তা সম্ভব হয়নি। এই দুজনের নাম সিবিআইয়ের পেশ করা দ্বিতীয় সাপ্লিমেন্টারী চার্জশিটে আছে বলে আদালত সূত্রে জানা গেছে।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments