eaibanglai
Homeএই বাংলায়সিআইএসএফের বিরুদ্ধে মারধরের অভিযোগ, যুবকের মৃত্যু

সিআইএসএফের বিরুদ্ধে মারধরের অভিযোগ, যুবকের মৃত্যু

সন্তোষ মণ্ডল,আসানসোলঃ- সিআইএসএফের মারধরের জেরে এক যুবকের মৃত্যুর অভিযোগ উঠল । ঘটনায় আহত আরও এক যুবক। ঘটনাটি ঘটেছে কুলটির সেল গ্রোথ কারখানায়। প্রতিবাদে কারখানার গেট বন্ধ করে বিক্ষোভে সরব হয় মৃত-আহতেক পরিবার ও স্থানীয়রা। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন কুলটির বিজেপি বিধায়ক ডাঃ অজয় পোদ্দার এবং বিক্ষোভকারীদের সঙ্গে নিয়ে ধর্নায় বসেন।

স্থানীয় সূত্রে জানা যায় এদিন সকালে কুলটি থানার এলসি মোড় সংলগ্ন কুলটির সেল গ্রোথ ওয়ার্কস ( ইস্কো) ১২নম্বর লোকোলাইন গেটের সামনে আহত অবস্থায় দুই যুবককে পড়ে থাকতে দেখেন এলাকাবাসী। পুলিশকে খবর দিলে পুলিশ গিয়ে দুই যুবককে উদ্ধার করে আসানসোল জেলা হাসপাতালে নিয়ে যায়। কিন্তু সেখানে চিকিৎসকরা এক যুবককে মৃত বলে ঘোষণা করেন। মৃত যুবকের নাম ভিকি রবিদাস ( ৩০)। অন্যদিকে আহত যুবক লডনকে হাসাপাতালে ভর্তি করা হয়। পুলিশ সূত্রে জানা গেছে দুই যুবকেরই বাড়ি কুলটি থানার বাবুপাড়া এলাকায়।

অভিযোগ উঠেছে ওই দুই যুবক কারখানায় চুরি করতে গিয়ে ধরা পড়ে এবং সিআইএসএসএফ জওয়ানরা তাদের মারধর করে কারখানার বাইরে ফেলে দেয়। যদিও দুই যুবকের পরিবারের দাবি ওই যুবকেরা চুরি করতে যায়নি। অন্যদিকে সিআইএসএফের ভূমিকা নিয়ে স্থানীয়রা প্রশ্ন তুলেছেন। তাদের প্রশ্ন ওই যুবকেরা যদি কোনো দোষ করে থাকে তাহলে তাদের পুলিশের হাতে তুলে দেওয়া হল না কেন? কেন সিআইএসএফের জওয়ানরা নিজেদের হাতে আইন তুলে নিলেন? তাদের দাবি এর জবাব সিআইএসএফ ও কারখানা কর্তৃপক্ষকে দিতে হবে। পাশাপাশি দুই যুবকের পরিবারকে আর্থিক ক্ষতি পূরণ দিতে হবে। অন্যদিকে, বিজেপি বিধায়ক বলেন, এলাকার বাসিন্দা ও পরিবারের সদস্যদের অভিযোগ যদি সত্যি হয়ে থাকে, তবে তা ঠিক হয়নি। সিআইএসএফের উচিত ছিলো পুলিশ প্রশাসনের দ্বারস্থ হওয়া।

যদিও পুরো বিষয়টি নিয়ে কারখানা কর্তৃপক্ষ ও সিআইএসএফের কোনো প্রতিক্রিয়া পাওয়া যায় নি।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments