eaibanglai
Homeএই বাংলায়নথি পুড়িয়ে জমি সংক্রান্ত তথ্য লোপাটের অভিযোগ ভূমি দপ্তরের বিরুদ্ধে

নথি পুড়িয়ে জমি সংক্রান্ত তথ্য লোপাটের অভিযোগ ভূমি দপ্তরের বিরুদ্ধে

সংবাদদাতা,বাঁকুড়াঃ– বাঁকুড়ার রাইপুর ব্লক ভূমি দপ্তরের বিরুদ্ধে জমি সংক্রান্ত তথ্য লোপাটের অভিযোগ উঠল। প্রতিবাদে ব্লক ভূমি দপ্তরের সামনে বিক্ষোভে সামিল হয় বিজেপি কর্মী সমর্থক ও স্থানীয় বাসিন্দাদের একাংশ। অন্যদিকে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দাবি আবর্জনা সাফ করতেই পুড়িয়ে ফেলা হয়েছে কিছু কাগজপত্র। ওর মধ্যে কোন প্রয়োজনীয় নথি ছিল না।

প্রসঙ্গত রবিবার ছুটির দিনে বাঁকুড়ার রাইপুর ব্লক ভূমি দপ্তরের সামনে জমি সংক্রান্ত নথিপত্র পুড়িয়ে ফেলার ঘটনা সামনে আসে। বিষয়টি নজরে আসতেই এলাকার বাসিন্দারা প্রতিবাদ জানান। দপ্তরের আধিকারিকের অনুপস্থিতে সরকারি নথিপত্র সংগ্রহ করে না রেখে, কেন পুড়িয়ে ফেলা হচ্ছে সে বিষয়ে জানতে চেয়ে বিক্ষোভ দেখান স্থানীয় বাসিন্দারা। তাঁরা জানান ছুটির দিনে সরকারি অফিস খোলা রয়েছে একইসঙ্গে আধিকারিকের অনুপস্থিতি সরকারি নথিপত্র পোড়ানো হচ্ছে বিষয়টি সন্দেহজনক। তাই আধিকারিকের কাছে কারণ জানতে চাওয়া হয়েছে‌ । অন্যদিকে বিজেপির কর্মী সমর্থকরাও ঘটনাস্থলে পৌঁছয় ও প্রতিবাদে সামিল হয়। বিজেপির অভিযোগ, পুড়িয়ে ফেলার স্তূপে দেখা গিয়েছে সরকারি স্ট্যাম্প দেওয়া জমির পরচা, দলিল সহ অশোক স্তম্ভ যুক্ত অরিজিনাল নন জুডিশিয়াল স্ট্যাম্প ও রেভিনিউ স্ট্যাম্প। ফলে নথির সঙ্গে ভারতের রাষ্ট্রীয় প্রতীকও পোড়ানো হয়েছে। এ বিষয়ে ভূমি দপ্তরের আধিকারিকের কাছে প্রয়োজনীয় অনুমতি সহ বিষয়টি জানতে চাওয়া হলে তিনি কোনো সদুত্তর দিতে পারেননি বলে দাবি বিজেপির।

যদিও সমস্ত অভিযোগ উড়িয়ে দিয়ে রাইপুর ব্লক ভূমি দপ্তরের আধিকারিক তনুময় দাস জানান, অফিসের আবর্জনা সাফ করতেই অপ্রয়োজনীয় কাগজপত্র পুড়িয়ে ফেলা হচ্ছিল। দপ্তরের সমস্ত নথি অনলাইনের মাধ্যমে কম্পিউটারের সংরক্ষিত আছে। তাই তথ্য লোপাটের কোনো প্রশ্নই ওঠে না। এই অভিযোগ ঠিক নয়।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments