eaibanglai
Homeএই বাংলায়তৃণমূলের পঞ্চায়েত প্রধানকে অপসারণের দাবিতে চিঠি দলেরই পঞ্চায়েত সদস্যদের

তৃণমূলের পঞ্চায়েত প্রধানকে অপসারণের দাবিতে চিঠি দলেরই পঞ্চায়েত সদস্যদের

সংবাদদাতা,বাঁকুড়ঃ- বাঁকুড়ার তৃণমূল পরিচালিত তালডাংরা গ্রাম পঞ্চায়েত পরিচালনার ক্ষেত্রে শাসক দলের গোষ্ঠীদ্বন্দ এমন জায়গায় পৌঁছাল যে দুর্নীতির অভিযোগ তুলে তৃণমূলের পঞ্চায়েত প্রধানকে অপসারনের দাবীতে সরব হলেন পঞ্চায়েতের তৃণমূল সদস্যরাই। সম্প্রতি জনস্বাস্থ্য কারিগরি দফতরের তরফে প্রতিটি গ্রাম পঞ্চায়েত থেকে ২০ জন করে তরুণ তরুণীকে প্রশিক্ষণের জন্য নামের তালিকা চেয়ে পাঠানো হয়। আর সেই তালিকাকে কেন্দ্র করেই শুরু হয়েছে এই গোষ্ঠীদ্বন্দ।

প্রসঙ্গত, বাঁকুড়ার তালডাংরা গ্রাম পঞ্চায়েতের ১৫ টি আসনের মধ্যে ১১ টি আসন তৃণমূলের দখলে। ৩ টি আসন বিজেপি ও ১ টি আসন সিপিএমের দখলে। সংখ্যাগরিষ্ঠ আসন দখলে থাকায় পঞ্চায়েত পরিচালনার দায়িত্বে রয়েছে তৃণমূল। পঞ্চায়েত প্রধানের দায়িত্বে রয়েছেন স্থানীয় তৃণমূল নেতা অরুণ ঘোষ। অভিযোগ নির্বাচিত সদস্যদের সঙ্গে কোনোরকম আলোচনা না করেই নিজের ইচ্ছামতো তরুণ তরুণীদের নামের তালিকা তৈরি করে বিডিও অফিসে পাঠিয়েছেন প্রধান। এমনকি পঞ্চায়েতের অন্যান্য গুরুত্বপূর্ণ সিদ্ধান্তের ক্ষেত্রেও সদস্যদের সম্পূর্ণ অন্ধকারে রাখা হয় বলে অভিযোগ। এই অভিযোগকে সামনে রেখেই পঞ্চায়েত প্রধান অরুণ ঘোষকে অপসারণের দাবীতে তালডাংরার বিডিও এবং বাঁকুড়া লোকসভার সাংসদের কাছে লিখিত আবেদন জানিয়েছেন ওই গ্রাম পঞ্চায়েতে তৃণমূলের নির্বাচিত অপর ১০ জন সদস্য।

যদিও অভিযুক্ত পঞ্চায়েত প্রধান সমস্ত অভিযোগ উড়িয়ে দিয়েছেন। তাঁর দাবি পঞ্চায়েতের সকল সদস্যকে ডেকেই সমস্ত সিদ্ধান্ত নেওয়া হয়। শুধুমাত্র তাঁকে কালিমালিপ্ত করতেই এমন মিথ্যা অভিযোগ আনা হচ্ছে। অন্যদিকে ভাগ বাটোয়ারা নিয়ে গণ্ডগোলের জেরেই এই গোষ্ঠীদ্বন্দ বলে কটাক্ষ বিরোধীদের।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments