eaibanglai
Homeএই বাংলায়ভরা বর্ষায় পানীয় জলের সংকট, পথ অবরোধ

ভরা বর্ষায় পানীয় জলের সংকট, পথ অবরোধ

সন্তোষ মণ্ডল,আসানসোলঃ– শ্রাবণের সাথে সাথে খাতায় কলমে বর্ষার মরশুম বিদায় নিলেও ভাদ্র শেষে এখন ভরা ভাদুরে অবস্থা। একদিকে যখন জলে ভাসছে পশ্চিম বর্ধমানের একাধিক এলাকা তখন পানীয় জলের দাবিতে শিল্পাঞ্চলে চলছে পথ অবরোধ।

মঙ্গলবার দুপুরে আসানসোল পুরনিগমের ৪৭ নম্বর ওয়ার্ডের মহিলারা আসানসোলের হটন রোডের রামধানি মোড়ে রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখান। বিক্ষোভকারীদের অভিযোগ গত এক সপ্তাহ ধরে কালী মন্দির, বুধা সামন্ত পাড়া, কোড়া পাড়া সহ আশপাশের এলাকায় পানীয় জল আসছে না। এই ওয়ার্ডের কাউন্সিলর রাজেশ তিওয়ারিকে একাধিকবার অনুরোধ করেও কাজ হয়নি। শুধু আশ্বাস দিলেও পানীয়জলের সমস্যা মেটেনি। তাই তারা বাধ্য হয়েই রাস্তা অবরোধ করেছেন বলে জানান। জিটি রোডের সংযোগকারী এই হটন রোড অবরোধ হওয়ায় গাড়ি চলাচল বন্ধ হয়ে যায়। খবর পেয়ে এলাকায় পৌঁছন আসানসোল দক্ষিণ ট্রাফিক গার্ডের পুলিশ ও প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার আশ্বাস দিলে ঘন্টাখানেক পরে অবরোধ উঠে যায়।

প্রসঙ্গতঃ, তিনদিন ধরে পানীয়জল না মেলায় সোমবারই ৪৬ নম্বর ওয়ার্ডের ইসলামপুরের বাসিন্দারা এসবি গরাই রোড অবরোধ করে বিক্ষোভ দেখান। সাধারণতঃ গরমের সময় বা গ্রীষ্মকালে পানীয়জলের সমস্যা ও সংকট থাকে। কিন্তু এবার বর্ষাকালে বা বৃষ্টির সময় আসানসোলের একাধিক ওয়ার্ডে পানীয়জলের সমস্যা দেখা দেওয়ায় মানুষের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। পাশাপাশি বর্তমানে পুর প্রশাসনের কাজ নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকে।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments