eaibanglai
Homeএই বাংলায়অবশেষে খুলে দেওয়া হলো বাংলা ঝাড়খণ্ড সীমানা

অবশেষে খুলে দেওয়া হলো বাংলা ঝাড়খণ্ড সীমানা

সন্তোষ মণ্ডল,আসানসোলঃ– শুক্রবার বিকেলে অবশেষে খুলে দেওয়া হলো বাংলা ঝাড়খণ্ড সীমানায় ডুবুরডিহি চেকপোস্ট। মুখ্যমন্ত্রীর নির্দেশের গত কালই বাংলা-ঝাড়খণ্ড সীমান্ত, আসানসোলের ডুবুরডিহি চেক পোস্ট সিল করে দেয় আসানসোল দুর্গাপুর পুলিশ। ফলে সীমান্তে আটকে পড়ে বাংলা মুখী বহু মালবাহী গাড়ি। তারপর প্রায় ২৪ ঘণ্টা কেটে যাওয়ায় পর আজ বিকেল সাড়ে চারটা থেকে প্রথমে জরুরী পরিষেবার আওতায় থাকা ট্রাকগুলি যেমন, কাঁচা সবজি , ফল, ওষুধ, দুধ ইত্যাদি, সেগুলি ছাড়তে শুরু করে পুলিশ। পরে সীমানা খুলে দেওয়া হয়।

এর আগে এদিন সকালে কুলটির বিজেপি বিধায়ক ডাঃ অজয় পোদ্দার ডুবুরডিহি চেকপোস্টে পৌঁছে যান পরিস্থিতি খতিয়ে দেখতে। এবং সেখানে আটকে পড়া পণ্যবাহী গাড়ি চালকদের সঙ্গে কথা বলেন। পাশাপাশি তিনি চেকপোস্টে কর্মরত পুলিশ আধিকারিকের কাছে সীমানা সিলের লিখিত নির্দেশের কপি দেখতে চান। কিন্তু সেই সময় সেখানে থাকা পুলিশ আধিকারিকরা সেই কপি দেখাতে না পারায় তিনি উত্তেজিত হয়ে পড়েন। এমনকি রাস্তায় নেমে গাড়ি চালকদের চেকপোস্ট পার করে চলে যেতে বলেন। এই নিয়ে পুলিশের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন তিনি। পরে বিধায়ক জানান, তিনি পুলিশের উচ্চ আধিকারিকদের সঙ্গে কথা বলেছেন। তারা এদিন সন্ধ্যার মধ্যে সীমানা খুলে দেওয়া হবে বলে জানিয়েছেন। তা না হলে রাস্তায় নেমে আন্দোলনের হুঁশিয়ারিও দেন তিনি।

প্রসঙ্গত টানা চার দিন ধরে মাইথন ও পাঞ্চেত জলাধার থেকে ডিভিসি লাগাতার জল ছাড়ায় বন্যা পরিস্থিতির তৈরি হয়েছে দক্ষিণবঙ্গের দামোদর নিম্ন অববাহিকার একাধিক জেলায়। বৃহস্পতিবার দুপুরে বন্যা কবলিত এলাকা পরিদর্শনে বেরিয়ে এই পরিস্থিতির জন্য সরাসরি ডিভিসিকে দায়ী করে ক্ষোভ প্রকাশ করেন মুখ্যমন্ত্রী। তখনই তিনি বলেন, “তিনদিন বাংলা ঝাড়খণ্ড সীমানা সিল করে দেওয়ার জন্য ডিজিকে বলছি।” এরপরই বিকেলে আসানসোল দুর্গাপুর পুলিশ আসানসোলের ১৯ নম্বর জাতীয় সড়কের কুলটির ডুবুরডিহি চেকপোস্টে বাংলা ও ঝাড়খণ্ড সীমান্ত সিল করে দেওয়া হয়।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments