eaibanglai
Homeএই বাংলায়পুজো অনুদানে না দুর্গাপুরের গ্রুপ হাউসিং পুজো কমিটির

পুজো অনুদানে না দুর্গাপুরের গ্রুপ হাউসিং পুজো কমিটির

নিজস্ব সংবাদদাতা,দুর্গাপুরঃ– জুনিয়র ডাক্তাররা ধর্না প্রত্যাহার করে নিলেও আর জি কর কাণ্ডে আন্দোলন অব্যাহত রাজ্যে। নির্ভয়ার বিচারের দাবিতে এই বছর কলকাতা-সহ জেলার একাধিক ক্লাব ও পুজো কমিটি পুজোর সরকারি অনুদান ফেরত দেওয়ার কথা ঘোষণা করেছে। এবার সেই তালিকায় যুক্ত হল দুর্গাপুরের বিধাননগরের গ্রুপ হাউসিং পুজো কমিটি নাম। এই মর্মে গ্রুপ হাউসিং পুজো কমিটি গত ১৯ তারিখে জেলাশাসককে চিঠি দিয়ে পুজোর অনুদান না নেওয়ার কথা জানিয়ে দিয়েছে। পাশাপাশি পুজোয় সবরকম অনুষ্ঠান ও জলসার আয়োজন বাতিল করে অনারম্বরভাবে পুজো করার সিদ্ধান্ত নিয়েছে।

দুর্গাপুর গ্রুপ হাউসিং কো-অর্ডিনেশন কমিটির কার্যকরী সভাপতি দুঃখহরণ মুখোপাধ্যায় জানান, এলাকার অধিকাংশ অধিবাসী অনুদান না নেওয়ার আবেদন জানিয়েছিল। সেই আবেদনে সাড়া দিয়েই পুজো অনুদান ফিরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই সিদ্ধান্ত নেওয়ার জন্য তিন তিন বার বৈঠক করা হয় বলেও জানান তিনি। দুর্গাপুর গ্রুপ হাউসিং -এর বাসিন্দা অরুণ রায় বলেন, “সমাজের সমস্ত স্তরের মানুষের পাশাপাশি আমরাও অভয়ার ন্যায্য় বিচার চাইছি। এটা সাধারণ নাগরিক কমিটির পুজো, সাধারণ সদস্যদের মতই এখানে গুরুত্ব পায়। ৪৫ টি কো-অপারেটিভের মধ্যে অধিকাংশ কো-অপারেটিভ অনুদান না নেওয়ার বিষয়ে মত দেয়। এর মধ্যে কোনো রাজনৈতিক হস্তক্ষেপ নেই।” তবে এই বিষয়ে এলাকার মহিলাদের মতামত বিশেষভাবে গুরুত্ব পেয়েছে বলে জানান তিনি। এমনকি অনুদান নিলে মহিলারা পুজো বয়কট করবেন বলেও হুমকি দেন। প্রসঙ্গত উল্লেখ্য গত ১৪ আগস্টের রাত দখল কর্মসূচি থেকে শুরু করে একাধিক বার আরজি কর কাণ্ডের প্রতিবাদে সোচ্চার হয়েছেন এলাকার মহিলা সহ বাসিন্দারা।

এদিকে রবিবার দুর্গাপুরের সিটিসেন্টারের সৃজনী প্রেক্ষাগৃহে এক বিশেষ অনুষ্ঠানে দুর্গাপুর মহকুমার নির্বাচিত পুজো কমিটি গুলির হাতে পুজো অনুদানের চেক তুলে দেওয়া হয়। উল্লেখ্য এবার দুর্গাপুর মহকুমার মোট ১৭৫টি পুজো কমিটিকে পুজো অনুদান দেওয়ার কথা ঘোষণা করা হয়েছে।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments