eaibanglai
Homeএই বাংলায়সাঁড়াশি আক্রমণে নাজেহাল অবস্থা পাত্রসায়েরের দুই গ্রামে

সাঁড়াশি আক্রমণে নাজেহাল অবস্থা পাত্রসায়েরের দুই গ্রামে

সংবাদদাতা,বাঁকুড়াঃ– এ যেন সাঁড়াশি আক্রমণ। একদিকে বন্য অন্যদিকে হাতির তাণ্ডব। এই পরিস্থিতিতে নাজেহাল অবস্থা বাঁকুড়া জেলার পাত্রসায়ের ব্লকের জলজলা ও কমলাসায়ের গ্রামের মানুষের। ব্যাপক ক্ষতির মুখে পড়েছেন এলাকার কৃষকরা। এই পরিস্থিতিতে সরকারি ক্ষতিপূরণের দাবি জানিয়েছেন এলাকাবাসী।

এই দুই গ্রাম ইতিমধ্যেই ডিভিসির ছাড়া জলে প্লাবিত হয়েছে । এলাকার বহু কৃষি জমি এখনো জলের তলায়। ফলে ব্যাপক ক্ষতির মুখে পড়তে হচ্ছে এলাকার কৃষকদের । এরই মধ্যে আবার শুরু হয়েছে হাতির তাণ্ডব। স্থানীয়রা জানাচ্ছেন, রাতের অন্ধকারে বুনোহাতি গ্রামে ঢুকে মড়াই থেকে ধান বের করে খেয়ে নিচ্ছে। আবার সকালে ধান জমিতে তাণ্ডব চালাচ্ছে। এমনকি গ্রামের ঘরবাড়ি দোকানের ক্ষতি করছে। সব মিলিয়ে চরম আতঙ্কে রয়েছেন গ্রামের সাধারণ মানুষ। উড়েছে ঘুম। হাতির হানা থেকে বাঁচতে রাত জেগে চলছে গ্রাম ও চাষের জমি পাহাড়া।

এই পরিস্থিতিতে বনদপ্তরের কাছে ক্ষতিপূরণের দাবি জানিয়েছেন দুই গ্রামের বাসিন্দারা। সেই দাবি অবশ্য পূরণের কথা জানিয়েছে বনদপ্তর। সরকারি নিয়ম অনুযায়ী ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ দেওয়া হবে বলে পাত্রসায়ের বনদপ্তরের তরফে জানানো হয়েছে।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments