eaibanglai
Homeএই বাংলায়আগামী ১৪ অক্টোবর আসানসোল ও দুর্গাপুরে পুজো কার্নিভাল

আগামী ১৪ অক্টোবর আসানসোল ও দুর্গাপুরে পুজো কার্নিভাল

সংবাদদাতা,আসানসোল,দুর্গাপুরঃ- আগামী ১৪ ই অক্টোবর দ্বাদশীর দিন আসানসোল ও দুর্গাপুরে অনুষ্ঠিত হবে দুর্গাপুজোর কার্নিভাল। শনিবার দুর্গাপুরের পুরনিগমের কনফারেন্স হলে পশ্চিম বর্ধমান জেলা প্রশাসনের এক বৈঠকে এই কথা জানানো হয়। এবার তৃতীয় বর্ষে পা রাখবে দুর্গাপুরের পুজো কার্নিভাল। প্রতিবারের মতো দুর্গাপুরের মহিলা কলেজ সংলগ্ন রাস্তায় অনুষ্ঠিত হতে চলেছে এই কার্নিভাল। অন্যদিকে আসানসোলে এই নিয়ে দ্বিতীয়বার কার্নিভাল হচ্ছে।

প্রসঙ্গত গত বছর থেকে রাজ্য সরকারের উদ্যোগে কলকাতার ধাঁচে জেলায় জেলায় শুরু হয়েছে পুজো কার্নিভাল। গত দুবছর ধরে দুর্গাপুরেও অনুষ্ঠিত হচ্ছে দুর্গাপুজো বিসর্জনের এই বিশেষ উৎসব। অন্যদিকে আসানসোলে গত বছরই প্রথম পুজো কার্নিভাল অনুষ্ঠিত হয়। প্রতি জেলায় মূলত একটি করে পুজো কার্নিভালের র‌্যালি অনুষ্ঠিত হলেও আসানসোলবাসীর আবেদনে সাড়া দিয়ে পশ্চিম বর্ধমান জেলায় আসানসোল ও দুর্গাপুর দুটি শহরেই অনুষ্ঠিত হচ্ছে এই বিশেষ উৎসব। এবারও দুই শহরের মানুষ পুজো কার্নিভালের সাক্ষী থাকবেন। শহরের বড় বড় পুজোগুলির প্রতিমা ও সুসজ্জিত থিম একই সাথে দেখার সুযোগ পাবে শহরবাসী। আর বাড়তি পাওনা হিসেবে থাকবে সাংস্কৃতিক অনুষ্ঠান।

এদিনের বৈঠকে সভাপতিত্ব করেন রাজ্যের পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন মন্ত্রী প্রদীপ মজুমদার। তিনি বলেন, “ছোট বড় সমস্ত পুজো কমিটি অংশ নিতে পারবে কার্নিভালে। ইতিমধ্যেই আবেদন করতে শুরু করেছে পুজো কমিটিগুলি। দক্ষ বিচারকরা প্রথম, দ্বিতীয়, তৃতীয় ঘোষণা করবেন। দর্শকদের যাতে সমস্যা না হয় সেই জন্য বাড়তি নজরদারি চালাবে পুলিশ। মোতায়েন থাকবে ভলান্টিয়ার।”

এদিনের বৈঠকে মন্ত্রী ছাড়াও উপস্থিত ছিলেন জেলাশাসক এস পোন্নাবলম, আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের পুলিশ কমিশনার সুনীল কুমার চৌধুরী, আসানসোল দুর্গাপুর উন্নয়ন পর্ষদ বা আড্ডার চেয়ারম্যান কবি দত্ত, পাণ্ডবেশ্বরের বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তী, আসানসোল পুরনিগমের পুর কমিশনার রাজু মিশ্র, দুর্গাপুর পুরনিগমের পুর প্রশাসক বোর্ডের চেয়াপার্সেন অনিন্দিতা মুখোপাধ্যায়, জেলার অতিরিক্ত জেলাশাসক সঞ্জয় পাল সহ প্রশাসনের আধিকারিকরা।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments