eaibanglai
Homeএই বাংলায়প্রসূতি মৃত্যুতে উত্তাল দুর্গাপুরের হাসপাতাল

প্রসূতি মৃত্যুতে উত্তাল দুর্গাপুরের হাসপাতাল

নিজস্ব সংবাদদাতা,দুর্গাপুরঃ- চিকিৎসার গাফিলতিতে প্রসূতির মৃত্য়ু ঘিরে উত্তাল হয়ে উঠল দুর্গাপুরের শোভাপুরের এক বেসরকারি মেডিক্যাল কলেজ হাসপাতাল। সারা রাত ধরে চলল বিক্ষোভ ও ধর্না। পরিস্থিতি সামাল দিতে গিয়ে নাজেহাল হতে হয় পুলিশকে।

মৃতা প্রসূতির নাম ইসরাত জাহান(২৮)। বেনাচিতির মসজিদ মহল্লার বাসিন্দা। পরিবার সূত্রে জানা গেছে, চলতি মাসের ২০তারিখ সন্তান প্রসবের জন্য শোভাপুরের ওই বেসরকারি মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি হন ইসরাত। ২১ তারিখ সন্তান প্রসবের জন্য তার অস্ত্রপোচার করা হয়। অভিযোগ সেই সময় ভুল করে ইসরাতের মূত্র নালী কেটে দেন কর্তব্যরত চিকিৎসকরা। ফলে অস্ত্রপোচারের পরে শারীরিক অবস্থার অবনতি হতে থাকে তার। অবশেষে শনিবার সন্ধ্যায় হাসপাতাল থেকে জানানো হয় প্রসূতির মৃত্যু হয়েছে। এরপরই ক্ষোভে ফেটে পড়েন মৃতার পরিবার পরিজনেরা। এবং অভিযুক্ত চিকিৎসকের শাস্তি ও ইসরাতের দুই সন্তানের ভবিষ্য়তের জন্য ক্ষতিপূরণের দাবি জানিয়ে হাসপাতাল চত্বরে তুমুল বিক্ষোভ শুরু করেন মৃতার পরিজন ও প্রতিবেশীরা।

যদিও সমস্ত অভিযোগ অস্বীকার করে হাসপাতালের সিইও সুপর্ণা সেনগুপ্ত দাবি করেন ওই প্রসূতির আগে থেকেই নানা শারীরিক সমস্যা ছিল তার জেরে অস্ত্রপোটারের পর অবস্থার অবনতি হয়। যদিও ইসরাতের দাদা দাবি করেন জুনিয়র চিকিৎসকদের দিয়ে অস্ত্রপোচার করানো হয়। তারা ভুল করে নাড়ীর বদলে মূত্রনালী কেটে দেয়। এখন নিজেদের ভুল ঢাকতে তারা প্রসূতির কিডনির ও সুগারের সমস্যা ছিল বলে দাবি করছে।

এদিকে রাতভোর চলে বিক্ষোভ। খবর পেয়ে রাতেই ঘটনাস্থলে ছুটে যায় দুর্গাপুর থানার পুলিশ বাহিনী ও কমব্যাট ফোর্স। বিক্ষোভকারীদের বোঝাতে গেলে ধস্তাধস্তির মুখে পড়তে হয় পুলিশ বাহিনীকে। অবশেষে পুলিশের আশ্বাসে রবিবার ভোরে পরিস্থিতি স্বাভাবিক হয়।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments