eaibanglai
Homeএই বাংলায়দুর্গাপুরে জমজমাট খাদি, হস্তশিল্প এবং তাঁত মেলা

দুর্গাপুরে জমজমাট খাদি, হস্তশিল্প এবং তাঁত মেলা

নিজস্ব সংবাদদাতা,দুর্গাপুরঃ- রাজ্যের মুখ্যমন্ত্রী গ্রামবাংলার অর্থনীতিকে তুলে ধরার চেষ্টা চালাচ্ছেন। শহরের মানুষের কাছে গ্রামবাংলার শিল্পকে তুলে ধরতে রাজ্যের বিভিন্ন প্রান্তে রাজ্য সরকারের উদ্যোগে গড়ে উঠছে স্বনির্ভর হাট। আর এই কর্মসূচিরই অংশ হিসেবে দুর্গাপুরে আয়োজন করা হয়েছে হস্তশিল্প মেলা।

শুক্রবার দুর্গাপুরের পলাশডিহা স্থিত দুর্গাপুর হাটে শুরু হয়েছে এই খাদি, হস্তশিল্প এবং তাঁত মেলা। মেলার উদ্বোধন করেন রাজ্যের আইন ও বিচারবিভাগীয় মন্ত্রী মলয় ঘটক, পাণ্ডবেশ্বরের বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তী, রাজ্য খাদি ও গ্রামীণ শিল্পের সভাপতি কল্লোল খান। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দুর্গাপুর নগর নিগমের পুরপ্রশাসক বোর্ডের চেয়ারম্যান অনিন্দিতা মুখার্জী, মহকুমাশাসক সৌরভ চ্যাটার্জী সহ প্রশাসনিক আধিকারিকরা।

মেলায় প্রায় ২০০ হস্তশিল্পী অংশ নিয়েছেন। যেখানে রাজ্যের বিভিন্ন প্রান্তের খাদি, তাঁত, এবং হস্ত শিল্পীরা তাদের পসরা নিয়ে হাজির হয়েছেন । এই মেলায় মূলত গ্রাম্য শিল্পকে তুলে ধরা হয়েছে। হস্তশিল্প মেলা হলেও মেলায় বসেছে বহু খাবারেরও স্টলও। সব মিলিয়ে জমজমাট খাদি মেলা। মেলা চলবে ১১ দিন ধরে।

অন্যদিকে রাজ্যেফ মন্ত্রী মলয় ঘটক এদিন জানান আসানসোল দুর্গাপুর শিল্পাঞ্চলের হস্ত শিল্পীদের হস্ত শিল্প যাতে বিদেশেও ছড়িয়ে পড়তে পারে তার ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। পাশাপাশি আগামী দিনে দুর্গাপুর হাটকে নতুনভাবে সাজিয়ে তোলার বিভিন্ন উদ্যোগ নেওয়া হয়েছে বলেও জানান তিনি।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments