eaibanglai
Homeএই বাংলায়দিন মজুরের সততা ও কর্তব্যবোধে আপ্লুত দুর্গাপুরের ব্যবসায়ী

দিন মজুরের সততা ও কর্তব্যবোধে আপ্লুত দুর্গাপুরের ব্যবসায়ী

নিজস্ব সংবাদদাতা,দুর্গাপুরঃ– শিক্ষার আলোয় আলোকিত হয়েও কত মানুষ দুর্নীতিতে জড়িয়ে পড়েন। ছোট থেকে শেখা সততা কর্তব্যো বোধ হারিয়ে যায় লোভের প্রলোভনে। কিন্তু সেভাবে কোনও শিক্ষায় শিক্ষিত না হয়েও ব্যবসায়ীর গুরুত্বপূর্ণ নথি সহ ব্যাগ ফিরিয়ে সসতা ও কর্তব্যবোধের পরিচয় দিলেন শহরের এক দিনমজুর।

প্রসঙ্গত গতকাল সকালে ব্যবসার কাজে বাইক নিয়ে সিটিসেন্টারে গিয়েছিলেন ইস্পাত কলোনীর বি-জোনের বাসিন্দা দিব্যেন্দু কর্মকার। বাইকের হাতলে তাঁর সমস্ত গুরুত্বপূর্ণ নথি সহ একটি ব্যাগ ঝোলানো ছিল। রাস্তায় তাঁর ব্যাগটি হাতল ছিঁড়ে পড়ে যায়। যদিও বিষয়টি লক্ষ্যেই করেননি দিব্যেন্দুবাবু। কিন্তু খেয়াল হতেই গোটা সিটি সেন্টার চত্বর তন্ন তন্ন করে খুঁজে বেরিয়েও ব্যাগ খুঁজে পাননি তিনি। এমন সময় সিটি সেন্টার ট্রাফিক পুলিশের কাছ থেকে তিনি একটি ফোন পান যে তাঁর ব্যাগ রাস্তায় পাওয়া গেছে। দুর্গাপুর নগর নিগম মোড়ের ট্রাফিক ছাউনিতে গিয়ে তিনি তাঁর হারিয়ে যাওয়া ব্যাগটির হদিশ পান। তিনি জানতে পারেন কাশিম শেখ নামে একজন সহৃদয় ঠিকা শ্রমিক ব্যাগটি কুড়িয়ে ট্রাফিক পুলিশের কাছে জমা দেন। জানা যায় কাশিম শেখ সিটি সেন্টার অঞ্চলে কাজের সন্ধানে ঘোরাঘুরি করছিলেন। সেই সময় নগর নিগম বিল্ডিংয়ের সামনের রাস্তায় একটি ব্যাগ পড়ে থাকতে দেখে সেটি ট্রাফিক পুলিশের কাছে জমা দেন। ট্রাফিক পুলিশ নথি থেকে দিব্যেন্দুবাবুর নম্বর পেয়ে তাঁকে ফোন করে ব্যাগটি ফেরৎ দেন।

দিব্যেন্দু বাবু জানান তাঁর ওই ব্যাগে ভোটার কার্ড,আধার কার্ড,প্যান কার্ড,ডেবিড কার্ড,ক্রেডিট কার্ড,ড্রাইভিং লাইসেন্স ও জমির দলিল সহ আরও বেশ কিছু প্রয়োজনীয় নথি ছিল। ব্যাগটি হারিয়ে গেলে বড়সড় বিপদের মধ্যে পড়তেন তিনি। অন্যদিকে এক দিন মজুরের সততা ও কর্তব্যবোধে রীতিমতো আপ্লুত দিব্যেন্দুবাবু কাশিম শেখকে ধন্যবাদ জানাতে ভোলেননি। পাশাপাশি দিন মজুর কাশিম শেখের সততা ও কর্তব্যবোধের প্রশংসা করেন ট্রাফিকের দায়িত্বে থাকা আধিকারিকেরা।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments