eaibanglai
Homeএই বাংলায়উপাচার্যের ইস্তফার দাবিতে শহরের রাস্তায় মিছিল অধ্যাপকদের

উপাচার্যের ইস্তফার দাবিতে শহরের রাস্তায় মিছিল অধ্যাপকদের

সংবাদদাতা,আসানসোলঃ– কাজি নজরুল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বনাম অধ্য়াপক ও শিক্ষক কর্মীদের সংঘাত আরও জোরদার। ইস্তফা, অবস্থান বিক্ষোভের পর এবার রাস্তায় নেমে মিছল অধ্য়াপক ও শিক্ষক কর্মীদে। সোমবার উপাচার্যের ইস্তফার পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারকে পুনর্বহালের দাবিতে তৃণমূলের শিক্ষক সংগঠন ওয়েবকুপারের ব্যানার নিয়ে আসানসোলের চেলিডাঙ্গা থেকে মিছিল করে রবীন্দ্রভবনের সামনে অবস্থান বিক্ষোভে সামিল হন আন্দোলনকারী অধ্যাপকেরা। বিশ্ববিদ্যালয়ের আওতায় থাকা বিভিন্ন কলেজের অধ্যাপকরাও এদিনের আন্দোলনে যোগ দিয়েছিলেন। অন্যদিকে অধ্যাপক বনাম উপাচার্যের এই সংঘাতে প্রায় অচলাবস্থা দেখা দিয়েছে বিশ্ববিদ্যালয়ে।

প্রসঙ্গত গত সপ্তাহে কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের রেজিস্টারকে বরখাস্ত করেন উপাচার্য ডক্টর সাধন চক্রবর্তী। তাঁর দাবি ডিএ আন্দোলনে অংশ নিয়ে অনুপস্থিত অধ্যাপক শিক্ষক কর্মীদের সরকার নোটিশ জারির নির্দেশ দিলেও রেজিস্টারের কাছে বার বার হাজিরা খাতা চেয়েও পাওয়া যায়নি। তাই বাধ্য হয়েই বিশ্ববিদ্যালয়ের রেজিস্টারকে বরখাস্ত করতে বাধ্য হন তিনি।

সেই দিন থেকেই রেজিস্টারের বরখাস্ত প্রত্যাহারের দাবিতে বিশ্ববিদ্যালয়ে আন্দোলন শুরু করেন অধ্যাপক ও শিক্ষক কর্মীরা। পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের ২২ অধ্যাপক তাঁদের অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত পদ থেকে ইস্তফা দিয়েছেন। জানা গেছে অধ্যাপকদের ইস্তফার পর সুর নরম করেন উপাচার্য। আলোচনায় বসার আবেদন জানান তিনি। কিন্তু অভিযোগ অধ্যাপকরা তাঁদের দাবিতে অনড় থাকেন।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments