eaibanglai
Homeএই বাংলায়ডিপিএলের আধিকারিকদের বিরুদ্ধে যন্ত্রাংশ পাচারের অভিযোগ

ডিপিএলের আধিকারিকদের বিরুদ্ধে যন্ত্রাংশ পাচারের অভিযোগ

নিজস্ব সংবাদদাতা, দুর্গাপুরঃ– দিনে দুপুরে দুর্গাপুর প্রজেক্ট লিমিটেডের যন্ত্রাংশ পাচারের চেষ্টার অভিযোগ উঠল খোদ ডিপিএল আধিকারিকদের বিরুদ্ধে। এদিন পাচারের বিষয়টি কারখানার গেটে কর্তব্য়রত নিরাপত্তা রক্ষীদের নজরে আসায় তারা ওই পাচার রুখে দেয়।

নিরাপত্তা রক্ষীদের তরফে দেবব্রত সাহা জানান, এদিন সিকিউরিটি ডিপার্টমেন্ট থেকে কিছু যন্ত্রাংশ (দু বস্তা তামার তার) স্থানান্তর করা হচ্ছিল কোনো বৈধ কাগজ ছাড়াই। এবং এই যন্ত্রাংশ নিয়ে যাচ্ছিল একটি বেসরকারি স্ক্র্যাপ সংস্থার শ্রমিকরা। বিষয়টি নজরে আসতেই তারা ওই স্থানান্তর রুখে দেন এবং সংশ্লিষ্ট আধিকারিকদের বিষয়টি জানান। দেবব্রতবাবুর দাবি সংশ্লিষ্ট আধিকারিকরা ওই যন্ত্রাংশ স্থানান্তর করার নির্দেশের কথা স্বীকার করে নিলেও কেন কোনও বৈধ নথি বা মেমো ছাড়া ওই সব যন্ত্রাংশ নিয়ে যাওয়া হচ্ছিল সে বিষয়ে কিছু জানাননি। এর পাশাপাশি দেবব্রতবাবু এদিন প্রশ্ন তোলেন কেন কারখানার নিরাপত্তার রক্ষীদের পরিবর্তে বহিরাগত বেসরকারি স্ক্র্যাপ সংস্থার লোকেদর দিয়ে যন্ত্রাংশ সরানো হচ্ছিল। অন্যদিকে বিষয়টি নিয়ে ক্যামেরার সামনে মুখ খুলতে রাজি হননি ওই যন্ত্রাংশ স্থানান্তরের নির্দেশ দেওয়া সংশ্লিষ্ট আধিকারিকরা।

প্রসঙ্গত এর আগেও ডিপিএল কারখানা থেকে যন্ত্রাংশ চুরি ও পাচারের অভিযোগ উঠেছে বারংবার। যদিও এবার খোদ ডিপিএলের আধিকারিকদের বিরুদ্ধেই যন্ত্রাংশ পাচারের অভিযোগ উঠল।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments