eaibanglai
Homeএই বাংলায়শেষ বেলায় আসানসোলে ব্লকে ব্লকে ভোটলুট, সংঘর্ষ, হিংসার ঘটনায় উত্তেজনা

শেষ বেলায় আসানসোলে ব্লকে ব্লকে ভোটলুট, সংঘর্ষ, হিংসার ঘটনায় উত্তেজনা

সংবাদদাতা,আসানসোলঃ– ভোটগ্রহণ পর্বের শেষ বেলায় উত্তেজনা ছড়ালো পশ্চিম বর্ধমান জেলার আসানসোল মহকুমার বিভিন্ন ব্লকে। এদিন রানিগঞ্জ ব্লকের জে কে নগর জেমারি অবৈতনিক প্রাথমিক বিদ্যালয়ের ভোটগ্রহণ কেন্দ্রের ২৩৮, ২৩৯, ২৪০ নম্বর বুথে ব্যাপক উত্তেজনা ছড়ায়। এখানে গুলি চালানোর অভিযোগ ওঠে তৃণমূলের দুষ্কৃতীদের বিরুদ্ধ। যদিও অভিযোগ অস্বীকার করে তৃণমূল। অন্যদিকে এক তৃণমূল নেতার মাথা ফাটানোর অভিযোগ ওঠে সিপিএমের বিরুদ্ধে।

রানিগঞ্জের পাশাপাশি সালানপুর ব্লকের পাতাল প্রাথমিক বিদ্যালয়ের ভোট কেন্দ্রেও ব্যাপক উত্তেজনা ছড়ায়। এই ভোট কেন্দ্রের ৯২ নম্বর বুথে দুপুর ১:৪০ নাগাদ বেশকিছু বহিরাগত বুথে ঢুকে ভোটকর্মীদের হুমকি দিয়ে ছাপ্পা ভোট দিতে থাকে বলে অভিযোগ। তবে তাদের বাধা দিতে গেলে দুষ্কৃতীরা তিনটি ব্যালট বাক্স ভোট কেন্দ্রের সামনে পুকুরে ফেলে দেয় বলে জানান ফাস্ট পোলিং অফিসার। গোটা ঘটনায় অভিযোগের আঙুল উঠেছে শাসক দলের বিরুদ্ধে। বন্ধ হয়ে যায় ভোট গ্রহণ পর্ব। এর পরেই ঘটনাকে ঘিরে ক্ষোভ ছড়িয়ে পড়ে এলাকার মানুষের মধ্যেও। ক্ষোভের আঁচ গিয়ে পড়ে স্থানীয় তৃণমূল নেতৃত্বের বিরুদ্ধে। স্থানীয় কয়েকজন তৃণমূল নেতা নেত্রীর বাড়িতে চালানো হয় ব্যাপক ভাঙচুর।পরে ঘটনাস্থলে বিশাল পুলিশ বাহিনী গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং বিকেল ৫টা নাগাদ পুনরায় ওই বুথে ভোট গ্রহণ চালু হয়।

অন্যদিকে জামুরিয়ার হিজলপাড়া গ্রাম পঞ্চায়েতের লালবাজার ১৬৯ নম্বর বুথে বিজেপি ও তৃণমূল সংঘর্ষ ঘটনা ঘটে। ঘটনায় আহত হয় বেশ কয়েকজন বিজেপি কর্মী। পরে অবশ্য বিশাল পুলিশ বাহিনী গিয়ে পরিস্থিতি সামাল দেয়। স্থানীয় বিজেপি নেতৃত্বের অভিযোগ সকাল বারোটা পর্যন্ত ঠিকঠাক ভোট চলছিল কিন্তু দুপুরের দিকে প্রচুর সংখ্যক বহিরাগত এসে বুথ লুট করার চেষ্টা করে। তারা প্রতিবাদ জানালে তাদেরকে বেধড়ক মারধর করা হয় ও পোলিং এজেন্টকে বুথ থেকে বের করে দেওয়া হয়। প্রায় দেড় ঘন্টা ধরে লুটপাটের ঘটনা চলে বলে অভিযোগ।

যদিও

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments