eaibanglai
Homeএই বাংলায়টানা বৃষ্টিতে জলমগ্ন স্কুল চত্বর, বাতিল পরীক্ষা

টানা বৃষ্টিতে জলমগ্ন স্কুল চত্বর, বাতিল পরীক্ষা

সংবাদদাতা, বাঁকুড়াঃ– একে ভরা বর্ষা তারউপর নিম্নচাপ দোষর। টানা বৃষ্টিতে জলমগ্ন হয়ে পড়ল বাঁকুড়ার ওন্দা গার্লস হাই স্কুল। এই পরিস্থিতিতে শুক্রবার স্কুলের সমস্ত পরীক্ষা বাতিল করল স্কুল কর্তৃপক্ষ। পাশাপাশি স্কুল চত্বরে জমা জল বের করতে লাগানো হল পাম্প।

উল্লেখ্য আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে গাঙ্গেয় বঙ্গের উপর ঘূর্ণাবর্তণ অবস্থান করছে। এর সঙ্গেই মৌসুমি অক্ষরেখা রয়েছে, যা গঙ্গানগর, রোহতক, হরদোই, বারাণসী, বাঁকুড়া এবং ক্যানিংয়ের উপর দিয়ে গিয়েছে। এই দুইয়ের প্রভাবে দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ভারী বৃষ্টির অনুকূল পরিস্থিতি তৈরি হয়েছে। টানা বৃষ্টি শুরু গেছে বৃহস্পতিবার থেকে।

আর এই বৃষ্টিতে বাঁকুড়ার কিছু এলাকার পাশাপাশি জলমগ্ন হয়ে পড়েছে ওন্দা গার্লস হাই স্কুল চত্বর। বৃষ্টির জমা জলে জল থৈথৈ অবস্থা । স্কুলের গার্লস হোস্টল পুরোপুরি জলবন্দী পরিস্থিতি। জমা জল বের করতে শুক্রবার সকালে লাগানো হয় পাম্প। ছাত্রীদের কথা মাথায় রেখেই স্কুলের এই পরিস্থিতির জন্য শুক্রবারের পরীক্ষা বাতিল করে স্কুল কর্তৃপক্ষ।

অন্যদিকে স্কুল কর্তৃপক্ষের দাবি প্রতি বছর এই সমস্যায় মধ্যে পড়ছে স্কুল। স্কুলের জল বেরানোর কোন নিকাশি ব্যবস্থা নেই। বার বার সব দফতরে জলনিকাশি ব্যবস্থার জন্য দরবার করেও সমস্যায় সমাধান হয়নি। তাই বেশী বৃষ্টি হলেই স্কুলের এই অবস্থা তৈরি হচ্ছে। স্কুলের ছাত্রীরা সমস্যায় পড়ছে। একই দাবি করেছেন স্কুলের সভাপতি। স্থানীয়দেরও দাবি নিকাশি ব্যবস্থা না থাকার কারণেই এই পরিণতি হচ্ছে।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments