eaibanglai
Homeএই বাংলায়দুর্গাপুর মহকুমা হাসপাতালে বেসরকারি নিরাপত্তা ব্যবস্থা

দুর্গাপুর মহকুমা হাসপাতালে বেসরকারি নিরাপত্তা ব্যবস্থা

নিজস্ব সংবাদদাতা,দুর্গাপুরঃ– দুর্গাপুরের বেসরকারি সুপার স্পেশালিটি হাসপাতাল গুলির মতো মহকুমা হাসপাতালের পরিছন্নতা ও নিরাপত্তা বিষয়ে রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান কবি দত্তের সহায়তার আহ্বানে সাড়া দিল শহরের নামিদামি হাসপাতাল গুলি। এগিয়ে এল সহায়তায়। এই বেসরকারি হাসপাতালগুলি যেমন হাসপাতালের পরিচ্ছন্নতার ব্যাপারে নজর দেবে ঠিক তেমনই এই হাসপাতাল গুলির মধ্যে একটি হাসপাতাল মহকুমা হাসপাতালের বাইরের নিরাপত্তা ব্যবস্থাকে সক্রিয় রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা গ্রহণ করবে।

রবিবার রাজ্যের পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন মন্ত্রী প্রদীপ মজুমদারের উপস্থিতিতে হাসপাতালেই বৃহৎ পরিসরে রোগী কল্যাণকর ব্যবস্থা গুলি গ্রহণ করা হয়। এদিনের এই অনুষ্ঠানে দুর্গাপুর মহকুমা হাসপাতালে সুপার ডঃ ধীমান মণ্ডল, রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান কবি দত্ত সহ বিশিষ্টজনেরা উপস্থিত ছিলেন।

মহকুমা হাসপাতালের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান কবি দত্ত এদিন বলেন, “সরকারি হাসপাতালের ভোল বদলের জন্য আমরা নানা প্রচেষ্টা করছি। এবার দুর্গাপুর মহকুমা হাসপাতালের নিরাপত্তা এবং পরিচ্ছন্নতার উপর জোর দিতে দু’টি সুপার স্পেশালিটি এবং একটি মেডিক্য়াল কলেজ হাসপাতালের কাছে আমরা আবেদন করেছিলাম। সেই আবেদনের সাড়া দিয়েছেন ওনারা। আমরা আশাবাদী দুর্গাপুর মহকুমা হাসপাতালের পরিষেবা আরও উন্নত হবে।”

প্রসঙ্গত প্রতিদিন হাসপাতালে রোগীকে দেখতে তাদের আত্মীয় পরিজনরা আসেন তখন ভিড়ের চাপে অব্যবস্থার পরিস্থিতি সৃষ্টি হয়। যা হাসপাতালের সামগ্রিক নিরাপত্তার ব্যবস্থাকে বিঘ্নিত করে। অন্যদিকে রাজ্যে আর জি কর কাণ্ডের পর সরকারি হাসপাতালগুলির নিরাপত্তার বিষয়টি যখন প্রশ্নের মুখে পড়েছে সেই সময় দুর্গাপুর মহকুমা হাসপাতালের রোগী কল্যাণ সমিতির এই উদ্যোগ অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments