eaibanglai
Homeএই বাংলায়আর জি কাণ্ডে আসানসোলে অনশনে চিকিৎসকরা

আর জি কাণ্ডে আসানসোলে অনশনে চিকিৎসকরা

সন্তোষ মণ্ডল,আসানসোলঃ- আর জি কাণ্ডে ১০ দফা দাবিতে গত ৯ দিন ধরে আমরণ অনশনে রয়েছেন কলকাতার জুনিয়র চিকিৎসকরা। তাদের মধ্যে তিনজনের শারীরিক অবস্থার অবনতি হওয়ায়, হাসপাতালে ভর্তি করা হয়েছে। এরই মধ্যে রবিবার জুনিয়র চিকিৎসকদের দাবি ও আন্দোলনকে সমর্থন জানিয়ে প্রতীকী অনশনে বসলেন আইএমএর আসানসোল শাখার বেশ কয়েকজন সিনিয়র চিকিৎসক।

এদিন আসানসোলের বিবেকানন্দ সরণী বা সেনরেল রোডে আইএমএ কার্যালয়ের সামনে প্রতীকী রিলে অনশনে বসেন চিকিৎসকরা। তাঁদের মধ্যে উপস্থিত ছিলেন আসানসোলের জেলা হাসপাতালের ইএনটি বিশেষজ্ঞ ডাঃ বীরেশ্বর মণ্ডল, ডাঃ এন জি মুখোপাধ্যায়, ডাঃ জে মুখোপাধ্যায়, ডাঃ পার্থ প্রতিম দাস, ডাঃ জয় শঙ্কর সাহা শহরের কয়েকজন সিনিয়র চিকিৎসক।

তাঁরা বলেন, “জুনিয়র ডাক্তাররা গোটা বাংলার সব মেডিকেল কলেজ ও হাসপাতালের নিরাপত্তা, সামগ্রিক উন্নতি সহ ১০ দফা দাবিতে কলকাতায় আমরণ অনশনে বসেছেন। জুনিয়র চিকিৎসকেরা গোটা চিকিৎসা ব্যবস্থার উন্নতির জন্য আন্দোলন করছেন। চিকিৎসকদের এই দাবি নিজেদের স্বার্থের জন্য নয়, সাধারণ মানুষদের স্বার্থ রক্ষার জন্য। তাই জুনিয়র চিকিৎসকদের সমর্থনে তাঁদের এই প্রতীকী অনশন।”

অন্যদিকে আসানসোলের সিনিয়র চিকিৎসকরা সিদ্ধান্ত নিয়েছেন যে সোমবার তিন চিকিৎসকের একটি প্রতিনিধি দল কলকাতায় যাবেন ও অনশনরত চিকিৎসকদের সঙ্গে মঞ্চে বসবেন। পাশাপাশি তাদেরকে আর্থিক সাহায্য করা হবে।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments