eaibanglai
Homeএই বাংলায়দর্গাপুরে অনুষ্ঠিত হচ্ছে জমজমাট 'শ্রমিক মিলনোৎসব'

দর্গাপুরে অনুষ্ঠিত হচ্ছে জমজমাট ‘শ্রমিক মিলনোৎসব’

নিজস্ব সংবাদদাতা,দুর্গাপুরঃ– রবিবার দুর্গাপুর স্টীল প্ল্যান্টের সিআইটিউ হিন্দুস্থান স্টীল এমপ্লয়ীজ ইউনিয়নের উদ্যোগে ইস্পাত নগরীর নেহেরু স্টেডিয়ামে অনুষ্ঠিত হচ্ছে ‘শ্রমিক মিলনোৎসব’। যেখানে সকাল থেকে শুরু করে বিকেল পর্যন্ত চলবে নানা অনুষ্ঠান ও কর্মসূচী। কর্মসূচীগুলির মধ্যে রয়েছে স্বাস্থ্য শিবির,যেখানে শহরের খ্যাতনামা বেসরকারি হাসপাতালের চিকিৎসকদের টিম উপস্থিত হয়েছেন। রয়েছেন দুর্গাপুরের মিশন হাসপাতালের চেয়ারম্যান ডাঃ সত্যজিৎ বোস ও ওই হাসপাতালের কার্ডিওলজিস্ট ডাঃ নাদিম আফরোজ। এছাড়াও উপস্থিত রয়েছে ডিএসপি মেন হাসপাতালের ডিরেক্টর ডাঃ বিশ্বজিৎ সাহা সহ একাধিক চিকিৎস।

এর পাশাপাশি বিনোদনের কথা মাথায় রেখে নানান সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হয়েছে। যেখানে উপস্থিত রয়েছেন টলিউডের বিশিষ্ট অভিনেতা বাদশা মৈত্র, এভারেস্ট জয়ী পর্বতারোহী পিয়ালি বসাক, বিশিষ্ট গীতিকার-সুরকার-গায়ক কাজি কামাল নাসের, বিশিষ্ট গণশিল্পী সৌমেন রায় তাঁর দল সহ ও অন্যান্য অনেকে।সাংস্কৃতিক অনুষ্ঠান ছাড়াও রয়েছে সকলের জন্য প্রতিযোগিতামূলক স্পোর্টস ইভেন্ট, কুইজ প্রতিযোগীতা, মহিলাদের জন্য লাকি স্টেশন, বাস্কেট দ্য বল ইত্যাদি নানান মজার ইভেন্ট। এমনকি মঞ্চ ব্যবহার করে গান, নাচ, আবৃত্তি ইত্যাদি পরিবেশন করতে পারবেন যে কেউ। সারা দিনের অনুষ্ঠানে রয়েছে ভরপুর খাওয়াদাওয়ারও ব্যবস্থা। সারাদিন ধরে চা-কফির ব্যবস্থা তো রয়েইছে। পাশাপাশি সকালের টিফিন, দুপুরের লাঞ্চ ও ডিনারেরও ব্যবস্থা করেছেন উদ্যোক্তারা।

এদিনের অনুষ্ঠানে দুর্গাপুর ইস্পাত কারখানার উচ্চপদস্থ আধিকারিকবৃন্দরা উপস্থিত হয়েছেন। পাশাপাশি দুর্গাপুর ইস্পাত কারখানা ও দুর্গাপুর মিশ্র ইস্পাত কারখানার বর্তমান ও অবসরপ্রাপ্ত শ্রমিকেরা ও তাঁদের পরিবারবর্গ নিয়ে অনুষ্ঠানে যোগ দিয়েছেন। এমনকি দুর্গাপুর ও পার্শ্ববর্তী অঞ্চলের একাধিক শ্রমিক তাঁদের পরিবারের সদস্যদের নিয়ে এদিনের অনুষ্ঠানে যোগ দিয়েছেন। বাদ যাননি শহরের শুভবুদ্ধিসম্পন্ন মানুষজনও। তাঁরাও সপরিবারে অনুষ্ঠানে যোগ দিয়েছেন।

সমাজের সমস্ত স্তরের মানুষের অংশগ্রহণ, নানান অনুষ্ঠান , কর্মসূচি, খেলাধূলা, খাওয়া-দাওয়া সব কিছু মিলেমিশে রীতিমতো জমজমাট অনুষ্ঠানে রূপ নেয় ‘শ্রমিক মিলনোৎসব’। অংশগ্রহনকারীদের মধ্যে উৎসাহ উদ্দীপনা নজর কাড়ে। পাশাপাশি এদিনের এই উৎসবকে ঘিরে অভূতপূর্ব সাড়া পড়েছে শিল্পাঞ্চলে।

উল্লেখ্য, বিকল্প সংস্কৃতির প্রসারের ভাবনাকে রূপায়িত করতে বিগত ৫-৬ বছর ধরে দুর্গাপুরের বুকে ‘শ্রমিক মিলনোৎসব’- এর আয়োজন করে আসছে হিন্দুস্থান স্টীল এমপ্লয়ীজ ইউনিয়ন। তবে করোনার কারণে গত দু’বছর এই উৎসব বন্ধ রাখতে বাধ্য হন উদ্য়োক্তারা।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments