eaibanglai
Homeএই বাংলায়একাকিত্ব, শহরের রাস্তায় অটো চালাচ্ছেন ইঞ্জিনিয়ার

একাকিত্ব, শহরের রাস্তায় অটো চালাচ্ছেন ইঞ্জিনিয়ার

এই বাংলায় ওয়েব ডেস্কঃ- বর্তমান সময়ে একাকিত্ব এক অভিশাপ। গ্রাস করছে বিভিন্ন বয়সের মানুষকে। এই একাকিত্ব দূর করতে অনেকে ছুটির দিনে কোনও ভালো মুভি দেখেন, খেলা দেখেন বা গান শোনেন, বই পড়েন। আবার অনেকে বিশেষজ্ঞের শরনাপন্ন হন। কিন্তু সম্প্রতি সমাজ মাধ্যমে উঠে এসেছে এক অদ্ভুদ ঘটনা। যেখান থেকে জানা যাচ্ছে বেঙ্গালুরুতে নামী প্রযুক্তি সংস্থায় কর্মরত বছর ৩৫ এর এক যুবক একাকিত্ব কাটাতে ছুটির দিনে শহরের রাস্তায় অটো চালান। জানা গেছে ওই যুবক কর্মসূত্রে বেঙ্গালুরুর কোরামানগালার বাসিন্দা, মাইক্রোসফটে কর্মরত।

ভেঙ্কটেশ গুপ্তা নামে একজন ইঞ্জিনিয়ার নিজের এক্স হ্যান্ডেল থেকে ওই যুবকের অটো চালানোর ছবি পোস্ট করে লিখেছেন, “৩৫ বছর বয়সী মাইক্রোসফটের একজন সফটওয়্যার ইঞ্জিনিয়ারের সঙ্গে পরিচয় হল। যিনি নিজের একাকিত্ব দূর করার জন্য উইকএন্ডে কোরামানগালা এলাকায় অটো চালান।” নিমেষের মধ্যে ভাইরাল হয় পোস্টটি। বেঙ্গালুরুতে তোলা ওই ছবিতে দেখা যাচ্ছে, ওই ইঞ্জিনিয়ার একটি অটোর মধ্যে মাইক্রোসফটের হুডি পরে বসে আছেন। ইঞ্জিনিয়ারের এমন কাণ্ড দেখে হতবাক নেট দুনিয়া।

সোশ্যাল মিডিয়াতে এই পোস্টটি ভাইরাল হতেই অনেক নেটিজেন ওই ইঞ্জিনিয়ারের প্রতি সহানুভূতি প্রকাশ করেছেন আবার কেউ কেউ এই ঘটনায় মর্মাহত হওয়ার কথা জানিয়েছেন।

প্রসঙ্গত বিগত বেশ কিছু বছর ধরে বেড়েছে প্রযুক্তি সংস্থাগুলির রমরমা। সেই সঙ্গে পাল্লা দিয়ে বেড়েছে কাজের চাপ। এর মধ্যে কোনও কোনও সংস্থায় দিনে ৯ থেকে ১০ ঘণ্টা পর্যন্তও কাজ করতে হয়। ইঁদুর দৌড়ে টিকে থাকতে গিয়ে বেশিরভাগ মানুষই একা হয়ে পড়ছেন। এই কর্মীদের অনেকেই ভিন্‌ রাজ্যের বাসিন্দা, কর্মসূত্রে বাইরে থাকেন। ফলে পরিবার থেকে দূরে থাকতে থাকতে জেঁকে বসছে নিঃসঙ্গতা ও একাকিত্ব।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments