eaibanglai
Homeএই বাংলায়দুর্গাপুর ডিএভি মডেল স্কুলে অনুষ্ঠিত হল সিবিএসই পূর্বাঞ্চল যোগাসন চ্যাম্পিয়নশিপ

দুর্গাপুর ডিএভি মডেল স্কুলে অনুষ্ঠিত হল সিবিএসই পূর্বাঞ্চল যোগাসন চ্যাম্পিয়নশিপ

নিজস্ব সংবাদদাতা,দুর্গাপুরঃ– দুর্গাপুর ডিএভি মডেল স্কুলে অনুষ্ঠিত হল দু’দিনের সিবিএসই সুদূর পূর্বাঞ্চল যোগাসন চ্যাম্পিয়নশিপ-২০২৪। এই প্রতিযোগিতায় ভুবনেশ্বর অঞ্চল এবং গুয়াহাটি অঞ্চলের ৫০টি সিবিএসই স্কুলের মোট ২২৬ জন প্রতিযোগী অংশগ্রহণ করেছিল, যার মধ্যে ৯৩ জন ছাত্র এবং ১৩৩জন ছাত্রী। এছাড়া প্রতিযোগীদের সঙ্গে ছিলেন ৩৫ জন শিক্ষক এবং ৫২ জন শিক্ষিকা। আগত প্রতিযোগী ও শিক্ষকদের জন্য থাকা ও খাওয়ার ব্যবস্থা করা হয়েছিল দুর্গাপুর ডিএভি স্কুলেই ।

অনুর্ধ্ব-১৭ এবং অনূর্ধ্ব-১৯, মূলত এই দুই বিভাগে প্রতিযোগীরা একক ও ঐতিহ্যগত শৈল্পিক এবং ছন্দময় যোগাসনের উপস্থাপন করে। এই প্রতিযোগিতায় দুর্গাপুর ডিএভি মডেল স্কুলের পড়ুয়ারাদের পরফারম্যান্স ছিল নজরকাড়া। একক ও গ্রুপ দুটি বিভাগেই এই স্কুলের প্রতিযোগীরা স্বর্ণ, রৌপ্য ও ব্রোঞ্চ পদক জয় করে।

অনুর্ধ্ব-১৭ বিভাগে গ্রুপ পারফরম্যান্সে স্বর্ণপদক লাভ করে ডিএভি দুর্গাপুর। অনুর্ধ্ব-১৭ একক প্রতিযোগিতায় আদিত্য একাডেমি সিনিয়র সেকেন্ডারি স্কুল, দমদম এবং ডিএভি মডেল স্কুল, দুর্গাপুর স্বর্ণপদক জয় করে। এছাড়া নদিয়ার সতীশচন্দ্র মেমোরিয়াল স্কুলের সাথে ডিএভি মডেল স্কুল দুর্গাপুর রৌপ্য পদকও লাভ করে। ব্রোঞ্জ পদক পেয়েছে আদিত্য একাডেমি সেকেন্ডারি স্কুল, বারাসত এবং দ্য ফিউচার স্কলারস অ্যাকাডেমি, বাদুড়িয়া। অনুর্ধ্ব-১৭ গার্লস গ্রুপ পারফরম্যান্স প্রতিযোগিতায়, ন্যাশনাল হাই স্কুল, বালিগঞ্জ, কলকাতা স্বর্ণপদক জিতেছে, আর এমবিডি ডিএভি পাবলিক স্কুল, বাঁকুড়া রৌপ্য পদক জিতেছে। অনুর্ধ্ব-১৭-এর অধীনে একক প্রতিযোগিতায়, টেকনো ইন্ডিয়া গ্রুপ পাবলিক স্কুল, বালুরঘাট এবং দিল্লি ওয়ার্ল্ড পাবলিক স্কুল, কল্যাণী স্বর্ণপদক পেয়েছে। এর পাশাপাশি সতীশ চন্দ্র মেমোরিয়াল, পুরুলিয়া, নদীয়া এবং দিল্লি পাবলিক স্কুল, ডিগবই রৌপ্য পদক পেয়েছে। ব্রোঞ্জ পদক জিতেছে সেন্ট মেরি সিনিয়র সেকেন্ডারি স্কুল, গুয়াহাটি এবং গ্রিফিনস স্কুল, খড়গপুর।

অনূর্ধ্ব-১৯-এর অধীনে আয়োজিত যোগাসন প্রতিযোগিতায় ছেলেদের গ্রুপ পারফরম্যান্স প্রতিযোগিতায়, ডিএভি মডেল স্কুল, দুর্গাপুর স্বর্ণপদক পেয়েছে, ওপি জিন্দাল স্কুল, রায়গড়, ছত্তিশগড় রৌপ্য পদক পেয়েছে। শ্রী অগ্রসেন একাডেমী, ডিব্রুগড়, আসামকে গ্রুপ প্রতিযোগিতায় ব্রোঞ্জ পদক নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে। স্বতন্ত্র প্রতিযোগিতায়, ডিএভি মডেল স্কুল, দুর্গাপুর এবং ডিএভি মডেল স্কুল, আইআইটি, খড়গপুর স্বর্ণপদক পেয়েছে এবং মাদার্স পাবলিক স্কুল, পুরী, ওডিশা রৌপ্য পদক পেয়েছে। ব্রোঞ্জ পদক পেয়েছে ডিএভি মডেল স্কুল, দুর্গাপুর। অনূর্ধ্ব-১৯-এর অধীনে আয়োজিত যোগাসন প্রতিযোগিতায়, ডিএভি মডেল স্কুল, দুর্গাপুর মেয়েদের যৌথ পারফরম্যান্স প্রতিযোগিতায় স্বর্ণপদক পেয়েছে, আর আরএলজে ডিএভি পাবলিক স্কুল, রানিগঞ্জ রৌপ্য পদক পেয়েছে। জিডি গোয়েঙ্কা পাবলিক স্কুল, দক্ষিণেশ্বর ব্রোঞ্জ পদক পেয়েছে। অনুর্ধ্ব-১৯-এর অধীনে অনুষ্ঠিত একক প্রতিযোগিতায় আদিত্য অ্য়াকাডেমি সিনিয়র সেকেন্ডারি স্কুল, দমদম এবং ডিএভি মডেল স্কুল, দুর্গাপুর স্বর্ণপদক পেয়েছে, এবং ডিএভি মডেল স্কুল, দুর্গাপুর এবং কলম্বিয়া গ্লোবাল স্কুল রৌপ্য পদক পেয়েছে। আরএলজে ডিএভি পাবলিক স্কুল, রানিগঞ্জ ব্রোঞ্জ পদক পেয়েছে।

এই প্রতিযোগিতায় আয়োজক ডিএভি মডেল স্কুলের প্রিন্সিপাল এবং পশ্চিমবঙ্গ ডিএভি ইনস্টিটিউটের রিজিওনাল অফিসার পাপিয়া মুখার্জী অতিথিদের স্বাগত জানান এবং এত বড় পরিসরে এই অনুষ্ঠান আয়োজনের দায়িত্ব অর্পণ করার জন্য় সিবিএসই-এর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments