eaibanglai
Homeএই বাংলায়দুর্গাপুরে সক্রিয় সাইবার জালিয়াতি চক্র, ধৃত ১৩

দুর্গাপুরে সক্রিয় সাইবার জালিয়াতি চক্র, ধৃত ১৩

সন্তোষ কুমার মণ্ডল,আসানসোলঃ- দুর্গাপুর শহরের প্রাণ কেন্দ্র সিটিসেন্টারে একটি ফ্ল্যাট ভাড়া নিয়ে চলছিল সাইবার প্রতারণা চক্র। । এই চক্রের কথা গোপন সূত্রে জানতে পারে আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের সাইবার সেল। এরপর তারা গোয়েন্দা দপ্তরের আধিকারিকদের সাহায্যে নেয় এবং মঙ্গলবার সাইবার থানা ও গোয়েন্দা বিভাগের একটি দল সিটিসেন্টারের ওই ভাড়া বাড়িতে অভিযান চালিয়ে ১৩ জনকে প্রথমে আটক ও পরে গ্রেফতার করে। ধৃতদের কাছ থেকে ১২ টি ল্যাপটপ, ১৩টি মোবাইল ও ৫টি হেডফোন উদ্ধার করা হয়। বুধবার ধৃতদের আসানসোল আদালতে পেশ করা হয় এবং ৬ জনের ৫ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দেয় আদালত।

বুধবার সন্ধ্যায় আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের ডিসিপি (হেডকোয়ার্টার) অরবিন্দ আনন্দ আসানসোলের পুলিশ লাইনে সাইবার পুলিশ থানায় এক সাংবাদিক সম্মেলনের মাধ্যমে এই বিষয়ে বিস্তারিত জানান। তিনি জানান, চক্রটি প্রধানতঃ আমেরিকান নাগরিকদের টার্গেট করত। চক্রের সদস্যরা একটি অ্যান্টিভাইরাস কোম্পানির প্রতিনিধি হিসেবে পরিচয় দিয়ে তাদের সঙ্গে যোগাযোগ করে তাদের ল্যাপটপে অ্যান্টিভাইরাস ইন্সটল করার নাম করে টাকা হাতিয়ে নিত।

অরবিন্দ আনন্দ আরও জানান, ধৃতদের জিজ্ঞাসাবাদ করে জানার চেষ্টা করা হবে এই প্রতারণা চক্রের সাথে কোনো মাস্টারমাইন্ড রয়েছে কিনা বা আর কেউ যুক্ত রয়েছে কিনা। যে ল্যাপটপ, মোবাইল ফোন এদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে, সেগুলো পরীক্ষা করে তদন্ত করা হবে। দেখা হবে, ঠিক কতজনকে প্রতারণা করা হয়েছে ও কত টাকা পাচার করা হয়েছে এই জালিয়াতি মাধ্যমে।

পুলিশ সূত্রে জানা গেছে ধৃতরা হলো- (১) শেখ সোহাইব আলি, (২)আনান আফজাল, (৩) আয়ান আলী, (৪) আনন্দ শ, (৫) মহঃ কাইফ, (৬) শেখ সাদ, (৭) অঙ্কিত শ, (৮) রাহুল বাহেতি, (৯) নাফিস ইসলাম, (১০) আব্দুল হোসেন, (১১) মহঃ আজহারউদ্দিন,(১২) ইয়াসির আইয়ুব ও (১৩) গৌরব বিশোয়াল। ধৃতরা প্রত্যেকেই কলকাতার বিভিন্ন এলাকার বাসিন্দা।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments