eaibanglai
Homeউত্তর বাংলাপুজোর মধ্যেও কি ভোগাবে বৃষ্টি?

পুজোর মধ্যেও কি ভোগাবে বৃষ্টি?

সংবাদদাতা,আসানসোলঃ– কর গোনা শেষ। এসেই গেল পুজো। তবু পিছু ছাড়ছে না বৃষ্টি। রবিবারও বিক্ষিপ্তভাবে বৃষ্টি হয়েছে দক্ষিণ বঙ্গের একাধিক জায়গায়। তবে কি পুজোর মধ্যেও ভোগাবে বৃষ্টি? এই উদ্বেগের মধ্যেই সোমবারও দক্ষিণবঙ্গের চার জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে বলে সতর্কতা জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর। এই জেলাগুলি হল উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর এবং পশ্চিম মেদিনীপুর। এই জেলাগুলিতে হলুদ সতর্কতা জারি করা হয়েছে। পাশাপাশি প্রায় সব জেলাতেই বিক্ষিপ্ত ভাবে বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে । তবে চার জেলা ছাড়া আপাতত অন্য কোনও জেলায় আবহাওয়া সংক্রান্ত সতর্কতা জারি করা হয়নি।

প্রসঙ্গত এখনও দক্ষিণবঙ্গের উপর দিয়ে বিস্তৃত অক্ষরেখা। সঙ্গে বঙ্গোপসাগরের উপর রয়েছে ঘূর্ণাবর্তও। ফলে সাগরের দিক থেকে প্রচুর পরিমাণে জলীয় বাষ্প স্থলভাগে প্রবেশ করছে। সেই কারণেই কোথাও কোথাও এখনও বৃষ্টির অনুকূল পরিস্থিতি রয়েছে। তবে বঙ্গোপসাগরে নতুন করে যে নিম্নচাপ অঞ্চল তৈরি হয়েছিল বর্তমানে সেই নিম্নচাপ অঞ্চলের প্রভাব কমেছে। ফলে পুজোর মধ্যে দক্ষিণবঙ্গের একাধিক জেলাতে বিক্ষিপ্ত বৃষ্টি হলেও ভারী বৃষ্টির সম্ভাবনা নেই বলেই মনে করা হচ্ছে।

অন্যদিকে উত্তরবঙ্গেও বৃষ্টি কমবে বলে জানিয়েছে আলিপুর হাওয়া অফিস। সোমবার দু’একটি জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments