eaibanglai
Homeএই বাংলায়হাসপাতালের উদ্যোগে 'পথ ভোলা' ভিন রাজ্য়ের রোগী ফিরল বাড়ি

হাসপাতালের উদ্যোগে ‘পথ ভোলা’ ভিন রাজ্য়ের রোগী ফিরল বাড়ি

সংবাদদাতা, বাঁকুড়া:- দীর্ঘ ছ’মাস ‘নিখোঁজ’ ভিন রাজ্যের মানসিক ভারসাম্যহীন চিকিৎসাধীন রোগীকে পরিবারের হাতে তুলে দিল বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ ও হাসপাতাল কর্তৃপক্ষ। শুক্রবার সন্ধ্যায় পরিবারের সদস্যদের সঙ্গে ‘পথ ভোলা’ অসমের চিরাং জেলার মানিকপুর থানার লুংঝার গ্রামের ইসমাইল হোসেন বাড়ির পথ ধরলেন।

জানা গেছে গত ১২ এপ্রিল বাসের ছাদ থেকে পড়ে মাথায়, হাতে ও পায়ে গুরুতর আঘাত নিয়ে বড়জোড়া সুপার স্পেশ্যালিটি হাসপাতাল থেকে অজ্ঞাত পরিচয় ওই ব্যক্তি বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ ও হাসপাতালে স্থানান্তরিত হয়ে আসেন। সেখানে সার্জারি বিভাগে তার চিকিৎসা শুরু হলেও ১৪ দিন জ্ঞান ফেরেনি। পরে জ্ঞান ফেরার পরেও সাত দিন সে স্বাভাবিক হতে পারেনি। পরে কথা বার্তা বলা শুরু করলে বোঝা যায় তিনি অসমের বাসিন্দা। এই অবস্থায় সহকারী সুপার ডাঃ মলয় পাত্র ওই ব্যক্তির সঙ্গে দীর্ঘ ৩০ মিনিট কথা বলেন। পরে তারই বিশেষ উদ্যোগে ‘হ্যাম রেডিও’র মাধ্যমে এই বিষয়টি সম্প্রচারিত হয় ও পুলিশের মধ্যস্থতায় নিখোঁজ ইসমাইল হোসেনের পরিবারের সাথে যোগাযোগ হয়।

অন্যদিকে হ্যাম রেডিওর মাধ্যমে খবর পেয়েই সুদূর অসমের গ্রাম থেকে বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ ও হাসপাতালে পৌঁছে যান ইসমাইল হোসেনের দাদা মুকশেদ আলি, প্রতিবেশী কাশেম আলিরা। তারা জানান, প্রায় মাস ছয়েক আগে বাড়ি থেকে বেরিয়ে নিখোঁজ হয়ে যান ইসমাইল। বিষয়টি মানিকপুর থানাতেও জানানো হয়েছিল। তবে ভাইকে ফিরে পাওয়ার আশা ছেড়েই দিয়েছিলেন বলে জানান দাদা মুকশেদ আলি

বাড়ির ছেলেকে ফিরে পেয়ে খুশী পরিজনরা বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ ও হাসপাতাল কর্তৃপক্ষ ও পুলিশকে কৃতজ্ঞতা জ্ঞাপন করে বাড়ির উদ্দেশ্য রওনা দেন।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments