eaibanglai
Homeএই বাংলায়বুলডোজার গুঁড়িয়ে দিল অবৈধ নির্মাণ, প্রতিবাদে বিক্ষোভ

বুলডোজার গুঁড়িয়ে দিল অবৈধ নির্মাণ, প্রতিবাদে বিক্ষোভ

সংবাদদাতা,বাঁকুড়াঃ- এবার বাঁকুড়ায় বুলডোজার গুঁড়িয়ে দিল অবৈধ নির্মাণ। ঘটনা সোনামুখী রেঞ্জের ধানসিমলা গ্রাম পঞ্চায়েতের মাস্টারডাঙ্গা গ্রামের। ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। অভিযোগ বনদপ্তের জমি অবৈধভাবে দখল করে ওই ঘর নির্মাণ করা হয়েছিল। অন্যদিকে বাড়ি মালিকেরা বনদপ্তরের জমিতে বাড়ি তৈরির কথা স্বীকার করে নিলেও কোনওরকম নোটিশ ছাড়া বাড়িতে কারো না থাকা সুযোগে বাড়ি ভাঙার অভিযোগ তুলেছেন। প্রতিবাদে শনিবার বনদপ্তরের ইন্দকাটা বিটে গিয়ে বিক্ষোভ দেখান পরিবারের সদস্যরা।

জানা গেছে মাস্টারডাঙ্গা গ্রামে বনদপ্তরের জমিতে দেবব্রত বাড়ৈ ও সুব্রত বাড়ৈ নামে দুই ব্যক্তি সম্পূর্ণ বেআইনীভাবে বাড়ি তৈরি করছিলেন। খবর পাওয়ার পরই বনদপ্তরের তরফে শুক্রবার ওই বাড়ি ভেঙ্গে ফেলা হয়। এরপরই শনিবার ওই পরিবারের সদস্যরা বনদপ্তরের ইন্দকাটা বিটে গিয়ে বিক্ষোভ দেখান। পরিবারের সদস্যরা জানান তারা পূর্বপুরুষ ধরে ওই এলাকায় বসবাস করছেন। তারা ছাড়াও ওই এলাকায় আরও অনেকের বাড়ি রয়েছে। সম্প্রতি ধার দেনা করে পাকা বাড়ি তৈরি করেছিলেন। তাদের অভিযোগ স্থানীয় একজন ওই এলাকায় বাড়ি তৈরির জন্য টাকা চেয়েছিলেন। তারা ওই টাকা দিতে না পারায় তাদের বাড়ি ভেঙে ফেলা হয়েছে বিনা নোটিশে। পরিবারের সদস্যদের দাবি হঠাৎ করে এভাবে মাথায় উপর থেকে ছাদ চলে যাওয়ায় ছেল মেয়ে নিয়ে তারা বিপদে পড়েছেন। এখন তাদের দাবি তাদের থাকার ব্যবস্থা করে দিক বনদপ্তর।

স্থানীয় বনাধিকারিক রাণা গুহ এপ্রসঙ্গে বলেন, মৌখিকভাবে আগেই নতুন করে বাড়ি তৈরি করতে নিষেধ করা হয়েছিল। বনদপ্তরের জমি দখল কোনও নির্মাণকাজ করা যাবেনা, এই নির্দেশিকা থাকা সত্বেও বাড়ি তৈরি হয়েছিল। তাই আইন মেনেই দু’টি বাড়ি ভেঙে ফেলে হয়েছে।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments