eaibanglai
Homeএই বাংলায়আর জি কর কাণ্ডের প্রতিবাদ সরকারি হাসপাতালগুলিতে

আর জি কর কাণ্ডের প্রতিবাদ সরকারি হাসপাতালগুলিতে

সংবাদদাতা,বাঁকুড়া,আসানসোলঃ– আর জি কর হাসপাতালের তরুণী চিকিৎসককে ধর্ষণ করে খুনের ঘটনার রেশ পৌঁছল জেলায় জেলায়। প্রতিবাদে সরব হচ্ছেন জেলার সরকারি হাসপাতালের চিকিৎসক থেকে স্বাস্থ্যকর্মীরা। একদিকে যখন আসানসোলে আসানসোল জেলা হাসপাতালে মৌন বিক্ষোভ দেখালেন চিকিৎসক ও স্বাস্থ্য কর্মীরা। অন্যদিকে তখন বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ ও হাসপাতালে চলল পড়ুয়া চিকিৎসক ও ইন্টার্নদের কর্মবিরতি।

শনিবার বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজের ওই ঘটনার প্রতিবাদে ও অভিযুক্তদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ও কর্মরত চিকিৎসকদের নিরাপত্তার দাবিতে ২৪০ জন পিজিটি, ২৭০ জন ইন্টার্ণ ও ৬০ জন হাউস স্টাফ কর্মবিরতিতে অংশ নেন। এই ঘটনার জেরে এদিন সকাল থেকে দক্ষিণ বঙ্গের অন্যতম সরকারী চিকিৎসা কেন্দ্রের আউটডোর পরিষেবা সম্পূর্ণ বন্ধ হয়ে যায়। ইণ্ডোর পরিষেবাও ব্যহত। শুধুমাত্র ‘এমারজেন্সি’ বিভাগ সম্পূর্ণ চালু থাকে।

অন্যদিকে এদিন কালো ব্যাচ পড়ে আসানসোল জেলা হাসপাতালে মৌন বিক্ষোভ দেখান হাসপাতালের চিকিৎসক ও স্বাস্থ্য কর্মীরা। হাসপাতালের মেডিকেল অফিসার সঞ্জীত চট্টোপাধ্যায় বলেন, “যে ঘটনা ঘটেছে তাতে আমরা শিহরিত। আমরা ওই মহিলা চিকিৎসকের সঙ্গে যা ঘটেছে তার সঠিক বিচার চাই। তার পাশাপাশি প্রতিটি সরকারি হাসপাতালে নিরাপত্তার জোরদার করার দাবিও তুলেছি। আমরা পুলিশ কমিশনারের কাছে যাব আগামী দিনে রোগী কল্যাণ সমিতির বৈঠকে আমরা এই বিষয়ে দাবি জানাবো। আমাদের মহিলা স্বাস্থ্য কর্মীরা নিরাপত্তাহীনতায় ভুগছেন।”

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments