eaibanglai
Homeএই বাংলায়তিন দিনের টানা বৃষ্টিতে বিপর্যস্ত দুর্গাপুরের একাধিক এলাকা

তিন দিনের টানা বৃষ্টিতে বিপর্যস্ত দুর্গাপুরের একাধিক এলাকা

নিজস্ব সংবাদদাতা,দুর্গাপুরঃ– রাজ্যে নিম্নচাপের জেরে টানা তিনদিনের বৃষ্টিতে জেরবার দক্ষিণবঙ্গের সঙ্গে দুর্গাপুর শিল্পাঞ্চলও । শুধু গত ২৪ ঘণ্টায় দুর্গাপুরে বৃষ্টি হয়েছে ৭০ মিলিমিটার । আর নাগারে এই বৃষ্টির জেরে টুমনি,কুনুর, অজয়ের জলস্তর বেড়েছে হু হু করে। নদীগুলি প্লাবিত হয়ে জলমগ্ন হয়েছে একাধিক এলাকা। পাশাপাশি খারাপ নিকাশি ব্যবস্থার কারণেও বৃষ্টির জল জমে একাধিক এলাকা জলমগ্ন হয়েছে বলে অভিযোগ।

কাঁকসা ব্লকে টুমনি নদীর জলস্তর বেড়ে প্লাবিত হয়েছে বিদবিহারের শিবপুর, কৃষ্ণপুর, নবগ্রাম সহ একাধিক গ্রামের চাষের জমি। স্থানীয় কৃষকদের দাবি কয়েক হাজার বিঘা চাষের জমি এখন জলের তলায়। চরম ক্ষতির মুখে এখানকার কৃষকরা। অন্যদিকে টুমনি নদীর জলে শিবপুরের ভাসাপুল জলমগ্ন হওয়ায় বিচ্ছিন্ন হয়ে পড়েছে পশ্চিম বর্ধমানের সাথে বীরভূমের যোগাযোগ। ফলে চরম দুর্ভোগের মুখে দুই জেলার মানুষ।

এদিকে আবার তমালা ক্যানেলের জলে জলমগ্ন হয়েছে দুর্গাপুর নগর নিগমের ১৩ নম্বর ওয়ার্ডের মেনগেটের বিস্তীর্ণ এলাকা। যার জেরে চরম দুর্ভোগে পড়েছেন এলাকার মানুষ। পুরো বিষয়টি নিয়ে নজরদারি চালাচ্ছে দুর্গাপুর মহকুমা প্রশাসন ও দুর্গাপুর নগর নিগম। খোলা হয়েছে ত্রাণ শিবির, সেখানে আশ্রয় নিয়েছেন এলাকার বহু মানুষ।

অভিযোগ বেহাল নিকাশী ব্যবস্থার জন্যই এই দুর্ভোগ। আর তা নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক তরজা। দুর্গাপুর পশ্চিমের বিজেপির বিধায়ক লক্ষণ ঘরুইয়ের অভিযোগ, বেহাল নিকাশী পরিষেবার দরুণ জলমগ্ন হয়েছে এলাকা। এর দায় রাজ্য সরকার ও নগর নিগমের। অন্যদিকে নগর নিগমের প্রশাসক মন্ডলীর সদস্য ধর্মেন্দ্র যাদব দাবি করেন, আগের তুলনায় এলাকায় নিকাশী নালা অনেকটাই উন্নত হয়েছে। সেভাবে জলমগ্ন হয় না এলাকা। তবে প্রবল বৃষ্টি হলে কিছু করার থাকে না।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments