eaibanglai
Homeএই বাংলায়দুর্গাপুর থেকে আগ্নেয়াস্ত্র সহ পুলিশের গাড়ি চুরি

দুর্গাপুর থেকে আগ্নেয়াস্ত্র সহ পুলিশের গাড়ি চুরি

সন্তোষ কুমার মণ্ডল,দুর্গাপুর,আসানসোলঃ- কর্তব্যরত পুলিশের গাড়ি ও আগ্নেয়াস্ত্র চুরি করে পালাল দুষ্কৃতীরা। এমনই তাজ্জব ঘটনাটি ঘটেছে দুর্গাপুরের কাঁকসায়। পরে আসানসোল থেকে গাড়িটি উদ্ধার করা হয়। কর্তব্যে গাফিলতির অভিযোগে শাস্তি দেওয়া হয়েছে তিন পুলিশ কর্মী ও এক সিভিকি ভলান্টিয়ারকে। তবে পুলিশের গাড়ি কীভাবে চুরি হল তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।

জানা গেছে সোমবার সকালে কাঁকসা থানার ওই পুলিশের গাড়িটি জাতীয় সড়কে টহল দেওয়ার জন্য বেরিয়েছিল। গাড়িতে তিন জন পুলিশ কর্মী ছিলেন। ছিল দুটি সার্ভিস রাইফেলও। টহল দেওয়ার মাঝে গাড়িটি দাঁড় করিয়ে ওই পুলিশ কর্মীরা একটু দূরে দাঁড়িয়ে ছিলেন। সেই সুযোগে পুলিশের স্টিকার লাগানো গাড়ি নিয়ে চম্পট দেয় দুষ্কৃতীরা। সঙ্গে সঙ্গে কাঁকসা থানায় জানানো হয় বিষয়টি। খবর দেওয়া হয় আশেপাশের সমস্ত থানাগুলোতেও। সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে শুরু হয় গাড়ির খোঁজ। অবশেষে আসানসোলের হটন রোড মোড় সংলগ্ন এলাকায় গাড়িটিকে পাওয়া যায়। জিটি রোডে ট্র্যাফিক সিগন্যালে গাড়িটিকে ফেলে রেখে পালায় অভিযুক্তেরা। আসানসোল দক্ষিণ থানার পুলিশ এবং ট্র্যাফিক গার্ডের নাকা তল্লাশিতে গাড়িটি উদ্ধার হয়। আগ্নেয়াস্ত্র দুটিও গাড়ি থেকে উদ্ধার হয় বলে জানা গেছে। কিন্তু কে বা কারা আগ্নেয়াস্ত্র-সহ পুলিশের গাড়ি চুরি করল তা জানা যায়নি।

অন্যদিকে কর্তব্যরত পুলিশের টহলদারি গাড়ি কীভাবে চুরি হল তা নিয়ে যেমন প্রশ্ন উঠছে, তেমনি পুলিশ কর্মীদের ভূমিকা নিয়েও প্রশ্ন উঠতে শুরু করেছে। এ বিষয়ে আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের ডিসিপি (পূর্ব) অভিষেক গুপ্ত জানান, পুলিশের গাড়িতে যাঁরা ছিলেন (এক এএসআই ও দুই কনস্টেবল) তাঁদের ক্লোজ় করা হয়েছে। শাস্তি দেওয়া হচ্ছে এক সিভিক ভলান্টিয়ারকেও। পাশাপাশি সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে দুষ্কৃতীদের খোঁজে তল্লাশি চলছে।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments