eaibanglai
Homeএই বাংলায়দুর্গাপুরের পুজো কার্নিভালে উঠল 'উই ওয়ান্ট জাস্টিস'স্লোগান

দুর্গাপুরের পুজো কার্নিভালে উঠল ‘উই ওয়ান্ট জাস্টিস’স্লোগান

নিজস্ব সংবাদদাতা,দুর্গাপুরঃ– এবার দুর্গাপুরের পুজো কার্নিভালে উঠলো ‘উই ওয়ান্ট জাস্টিস’ স্লোগান। তিলোত্তমার বিচারের দাবিতে কার্নিভালে অংশ নেওয়া ফুলঝোড় পুজো কমিটির পথনাটিকায় উঠে এল এই স্লোগান। অন্যদিকে বিষয়টি নিয়ে শুরু হয়েছে শাসক বিরোধী তরজা। প্রসঙ্গত উল্লেখ্য ফুলঝোড় সর্বজনীন পুজোয় জড়িত রয়েছেন শাসক দলের নেতা তথা দুর্গাপুর নগর নিগমের প্রশাসক মণ্ডলীর সদস্য দীপঙ্কর লাহা।

সোমবার রাজ্যের বিভিন্ন জেলার পাশাপাশি দুর্গাপুরেও অনুষ্ঠিত হয় দুর্গপুজোর কার্নিভাল। এই নিয়ে তৃতীয় বছর পুজো কার্নিভাল হল দুর্গাপুরে। কার্নিভালের প্রথমেই অংশ নেয় ফুলঝোড় সর্বজনীন দুর্গাপুজা কমিটি। মূল মঞ্চের সামনে প্রতিমা সহ ভ্রাম্যমান গাড়ি ও শোভাযাত্রা উপস্থিত হয় এবং এরপরই একটি পথনাটিকা অনুষ্ঠিত হয় এবং সেই নাটকের মাধ্যমে দেশের বিভিন্ন প্রান্তে ঘটে চলা নারী নির্যাতনের বিষয়টি তুলে ধরা হয়। পাশাপাশি বাংলার তিলোত্তমার বিচারের দাবিতে তোলা হয় ‘উই ওয়ান্ট জাস্টিস’ স্লোগান। তারপরেই দেখানো হয় রাজ্য সরকারের পাস করা ‘অপরাজিতা’ বিল লেখা ত্রিশূলের মাধ্যমে দেবী দুর্গা বিনাশ করছেন অসুরকে।

এই বিষয়ে ফুলঝোড় সর্বজনীন দুর্গাপুজো কমিটির কর্মকর্তা তপন ঘোষ বলেন, “নারীদের উপর ঘটে চলা নির্যাতন, ধর্ষণের ঘটনা যাতে না ঘটে সেই বার্তা নিয়েই আমরা এই প্রতিবাদী পথ নাটিকা করেছি। মানুষ আমাদের সমর্থন করেছে।” পশ্চিম বর্ধমান জেলা তৃণমূলের সভাপতি নরেন্দ্রনাথ চক্রবর্তী বলেন, “এই পথনাটক অপরাজিতা বিল নিয়ে দেখানো হয়েছে। মুখ্যমন্ত্রী অপরাজিতা বিল এনে ধর্ষকদের শাস্তি নিশ্চিত করেছেন। বাংলায় অপরাধ করলে শাস্তি হয়। আমরাও প্রতিবাদের সঙ্গে আছি। তবে মনুষ্য়ত্ব ও মানবিকতা নিয়ে।”

যদিও পুজো কার্নিভালে তিলোত্তমার বিচারের দাবিতে জাস্টিস চাওয়া নিয়ে কটাক্ষ করতে ছাড়েনি বিরোধীরা। বিজেপি বিধায়ক লক্ষণ ঘোরুই বলেন, “মানুষ আজ গর্জে উঠেছে। তাই কার্নিভালেও ‘উই ওয়ান্ট জাস্টিস’ স্লোগান তুলছে পুজো কমিটি।”

এবারে কার্নিভালে মোট ১৪টি পুজো কমিটি অংশগ্রহন করেছিল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টলি তারকা মিমি চক্রবর্তী। এছাড়াও উপস্থিত ছিলেন মন্ত্রী প্রদীপ মজুমদার, জেলা তৃণমূল সভাপতি নরেন্দ্রনাথ চক্রবর্তী সহ প্রশাসনিক আধিকারিক গুণিজনেরা।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments