eaibanglai
Homeএই বাংলায়ফর্ম ফিলাপে অতিরিক্ত টাকা চাইছে স্কুল, বিক্ষোভ পড়ুয়াদের

ফর্ম ফিলাপে অতিরিক্ত টাকা চাইছে স্কুল, বিক্ষোভ পড়ুয়াদের

সংবাদদাতা,বাঁকুড়াঃ- উচ্চ মাধ্যমিকের ফর্ম ফিলাপে সরকার নির্ধারিত টাকার তুলনায় বেশি টাকা চাওয়ার অভিযোগ স্কুলের বিরুদ্ধে। প্রতিবাদে বিক্ষোভে ফেটে পড়ল উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীরা। ঘটনা বাঁকুড়ার ছাতনা ব্লকের জোড়হিড়া এস সি হাইস্কুলের।

জানা গেছে বাঁকুড়ার জোড়হিড়া এস সি হাইস্কুলে চলতি বছর কলা বিভাগের ৩২৪ জন পড়ুয়া উচ্চ মাধ্যমিক পরীক্ষায় বসতে চলেছে। আগামী ৫ ও ৬ ডিসেম্বর এই পড়ুয়াদের ফর্ম ফিলাপের দিন নির্ধারণ করে নোটিশ দেয় স্কুল কর্তৃপক্ষ। অভিযোগ নোটিশে ফর্ম ফিলাপের জন্য পড়ুয়াদের ৩৮০ টাকা করে দেওয়ার কথা জানানো হয়েছে। পড়ুয়াদের একটা বড় অংশের দাবী সরকার নির্ধারিত পরীক্ষার ফির তুলনায় বেশি টাকা নিচ্ছে স্কুল কর্তৃপক্ষ। পাশাপাশি পড়ুয়াদের অভিযোগ স্কুলে ল্যাবোরেটারির পরিকাঠামো না থাকা সত্বেও অন্যায় ভাবে পড়ুয়াদের কাছ থেকে ল্যাবোরেটারি ফি বাবদ টাকা নেওয়া হচ্ছে। এরপরই ক্ষোভ ছড়িয়ে পড়ে পড়ুয়াদের মধ্যে এবং স্কুলের প্রধান শিক্ষকের অফিসের সামনে তুমুল বিক্ষোভে ফেটে পড়ে উচ্চ মাধ্যমিকের পড়ুয়ারা। অবিলম্বে অতিরিক্ত টাকা নেওয়ার সিদ্ধান্ত বদলের দাবি জানাতে থাকে তারা।

অন্যদিকে স্কুল কর্তৃপক্ষ বিক্ষোভকারী পড়ুয়াদের অভিযোগ কার্যত স্বীকার করে নিয়েছে। স্কুলের প্রধান শিক্ষকের দাবী সরকারী ভাবে নির্ধারিত ফর্ম ফিলাপের ফি নেওয়া হলেও তার সাথে স্কুলের কনটিজেন্সি কর্মীদের বেতনের জন্য বাড়তি কিছু করে টাকা পড়ুয়াদের কাছ থেকে নেওয়া হচ্ছে। তবে বিষয়টি নিয়ে চিন্তাভাবনা করার কথাও জানিয়েছে স্কুল কর্তৃপক্ষ।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments