eaibanglai
Homeএই বাংলায়চিকিৎসকের গাফিলতিতে ছাত্রীর মৃত্যুর অভিযোগে তুলকালাম আসানসোলে

চিকিৎসকের গাফিলতিতে ছাত্রীর মৃত্যুর অভিযোগে তুলকালাম আসানসোলে

সন্তোষ মণ্ডল,আসানসোলঃ– চিকিৎসকের গাফিলতিতে এক স্কুল ছাত্রীর মৃত্যুর অভিযোগে তুলকালাম আসানসোলে। চিকিৎসকের বাড়ির সামনে মৃতদেহ বিক্ষোভ উত্তেজিত জনতার। ভাঙচুর চিকিৎসকের বাড়ি ও ক্লিনিক। পরিস্থিতির সামাল দিতে ছুটে যায় কন্যাপুর ফাঁড়ির বিশাল পুলিশ বাহিনী।

মৃত ছাত্রীর নাম শুক্লা মণ্ডল, বয়স ১৭। বাড়ি লালগঞ্জ এলাকায়। মৃতার মা রিঙ্কু মণ্ডল জানান সামান্য শরীর অসুস্থ হওয়ায় গত ২৯ জানুয়ারি মেয়েকে স্থানীয় চিকিৎসক দ্বিজেন ভূঁই এর কাছে নিয়ে যান। অভিযোগ তিনি ঠিকমতো পরীক্ষা না করেই ওষুধ ও ইঞ্জেকশন দেন যার জেরে ওই নাবালিকা আরও অসুস্থ হয়ে পড়ে। তড়িঘড়ি তাকে আসানসোল জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। রিঙ্কুদেবীর সেখানের চিকিৎসকরা জানান তাঁর মেয়ের ভুল চিকিৎসা হয়েছে। অন্যদিকে ওই নাবালিকার শারীরিক অবস্থা আরও খরাপ হলে তাকে দুর্গাপুরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। গতকাল সেখানেই তার মৃত্যু হয়। এরপর রবিবার সকাল থেকে চিকিৎসক দ্বিজেন ভূঁই এর বাড়ির সামনে মৃত নাবালিকার দেহ রেখে বিক্ষোভে ফেটে পড়ে মৃতের পরিজন ও স্থানীয়রা। এমনকি তারা চিকিৎসকের বাড়িতে ও ক্লিনিকে ভাঙচুর চালায় বলে অভিযোগ। পরে কন্যাপুর ফাঁড়ি থেকে বিশাল পুলিশ বাহিনী গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

অন্যদিকে স্থানীয়রা দাবি করেন চিকিৎসক দ্বিজেন ভূঁই ভুয়ো ডাক্তার। এর আগেও কয়েকবার ভুল চিকিৎসায় রোগীমৃত্যুর ঘটনা ঘটেছে। পুরো বিষয়টি নিয়ে অভিযুক্ত চিকিৎসক মুখ না খুললেও তাঁর ছেলে চন্দন ভূঁই দাবি করেন ওই রোগীকে একাধিক জায়গায় চিকিৎসা করানো হলেও তাঁর বাবার উপর মিথ্যে দোষ চাপানো হচ্ছে, এবং তাঁরা বাবা ভুয়ো চিকিৎসক নন, তাঁর কাছে প্রয়োজনীয় সমস্ত সংশাপত্র নথি রয়েছে বলেও দাবি করেন তিনি।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments