eaibanglai
Homeএই বাংলায়মিশন ইন্দ্রধনুষের আওতায় জেলায় টিকাকরণ কর্মসূচি

মিশন ইন্দ্রধনুষের আওতায় জেলায় টিকাকরণ কর্মসূচি

নিজস্ব সংবাদদাতা, দুর্গাপুরঃ- ‘মিশন ইন্দ্রধনুষ’ কেন্দ্রের অন্যতম বড় জনস্বাস্থ্য কর্মসূচি। মিশন ইন্দ্রধনুষের লক্ষ্য হল প্রতি বছর ৩ কোটি গর্ভবতী মহিলা ও ২.৬ কোটি নবজাতক শিশুকে টিকা দিয়ে তাদের জীবন সুরক্ষিত করা।

পশ্চিম বর্ধমান জেলার দুই পৌরসভা (আসানসোল ও দুর্গাপুর) সহ জেলার আটটি ব্লকে এই আইএমআই ৫.০(ইনটেন্সিফায়েড মিশন ইন্দ্রধনুষ) কর্মসূচির তৃতীয় পর্যায় সংগঠিত হতে চলেছে আগামী ৯ – ১৪ অক্টোবর পর্যন্ত। শূন্য থেকে পাঁচ বছর পর্যন্ত সমস্ত শিশু, এছাড়া গর্ভবতী মায়েরা, যাদের ভ্যাকসিনের কোনো ডোজ বাকি আছে , তাদেরকে এই কর্মসূচির আওতায় ভ্যাকসিন প্রদান করা হবে। জেলা স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গেছে জেলার শূন্য থেকে পাঁচ বছরের ৫৫২০ জন শিশু এবং ৫৬৭ জন গর্ভবতী মহিলার টিকাকরণ ৩৩৪ টি সেশন সাইটে সম্পন্ন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

জেলা স্বাস্থ্য দপ্তর ও জেলা প্রশাসনের তরফে গর্ভবতী মহিলা ও শিশু যাদের কোনো ভ্যাকসিনের ডোজ বাকি আছে তাদের এই কর্মসূচি চলাকালীন ভ্যাকসিন নেওয়ার আবেদন জানানো হয়েছে। পাশাপাশি আইএমআই কর্মসূচির বিষয়ে বিশদে জানতে নিকটবর্তী স্বাস্থ্যকেন্দ্রে যোগাযোগের আবেদন জানানো হয়েছে প্রশাসনের তরফে।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments